সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন পদত্যাগী সভাপতি এখন মাঠে সরোব। তৃণমূল পর্যায়ে নেতা কর্মীদের ক্ষোপ ।

গজারিয়া সুপার স্টার গ্রুপের ইন্ড্রাস্ট্রিয়াল পার্কে অগ্নিকাণ্ডের

মুন্সীগঞ্জ প্রতি‌নি‌ধি
  • আপডেট সময় শনিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৭৫ বার পঠিত

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের গজারিয়ায় ভবেরচর ইউনিয়নের ভিটিকান্দি বাস স্ট্যান্ডের অদূরে সুপার স্টার গ্রুপের ইন্ড্রাস্ট্রিয়াল পার্কে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গজারিয়া ও সোনারগাঁও ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ১ ঘণ্টা চেষ্টার পর দুপুর তিনটায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ঘটনার প্রত্যক্ষদর্শী কয়েকজনের সাথে কথা বলে জানা যায়, কোম্পানিটিতে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকে তবে আসন্ন গরমকে কেন্দ্র করে মালামালের চাহিদা বেড়ে যাওয়ায় শনিবার দিনও উৎপাদন চলছিল।

এদিকে শনিবার দুপুর দুইটার দিকে ফ্যান ও লাইট তৈরির দুই ইউনিটের মাঝখানে খালি জায়গায় বাঁশ ও ট্রিপল দিয়ে বানানো অস্থায়ী সেডে আগুন দেখতে পায় শ্রমিকরা। মূল গোডাউনে মালামাল সংকুলান না হলে অস্থায়ী সেডে মালামাল রাখা হতো।

অগ্নিকাণ্ডের খবরে গজারিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট অগ্নি নির্বাপনের কাজে যোগ দেয়।পরে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুটি ইউনিটও অগ্নি নির্বাপনে কাজে যোগ দেয়। এক ঘন্টা চেষ্টার পর দুপুর তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় কয়েকজন সামান্য আহত হয়েছে।

ফায়ার সার্ভিসের ইনচার্জ রিফাত মল্লিক বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে এসে আমরা অগ্নি নির্বাপনে কাজ শুরু করি। প্রথমে দুটি ইউনিট ছিল পরে পার্শ্ববর্তী উপজেলা থেকে আরও দুটি ইউনিট যোগ দেয়।

দাউদকান্দি উপজেলা থেকে আরও দুটি ইউনিট যোগ দেওয়ার কথা থাকলেও আগুনের তীব্রতা কমে আসে আমরা তাদের আসতে না করেছি। তিনটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে সূত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে আমরা ধারণা করছি বিষয়টি শতভাগ নিশ্চিত হওয়ার জন্য সিসিটিভি ক্যামেরার ফুটেজ চেক করা হবে।

বিষয়টা সম্পর্কে জানতে মুঠোফোনে কোম্পানিটির একাধিক কর্মকর্তা সাথে কথা বলতে চাইলেও তারা রাজি হননি।এদিকে কোম্পানিতে গেলে প্রধান ফটকের নিরাপত্তা প্রহরী নিখিল চন্দ্র বলেন, ফায়ার সার্ভিসের লোক ব্যতীত অন্য কাউকে ভেতরে প্রবেশ করতে না দেওয়ার ব্যাপারে কর্তৃপক্ষের নির্দেশনা রয়েছে। এজন্য তিনি কাউকে ভেতরে অনুমতি দিতে পারবেন না।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।