মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৭:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
সৌদিতে এটিএম মেশিন ভাঙার অভিযোগে ৩ ভারতীয় নাগরিক গ্রেফতার চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত ফুলবাড়িতে ৩শ পরিবারের মাঝে ঈদের মাংস বিতরন সাতক্ষীরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু-২ তাহিরপুর উপজেলা বাসীকে ঈদ শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন,ইউনিয়ন কৃষক লীগের সভাপতি’ শেখ মোস্তফা মাওলানা নরুল হক সাহেব এর নামাজে জানাযা ও দাফন সম্পন্ন পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন ইউনিয়ন আ: লীগের সভাপতি কাজী সজল দেশ বাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন,বীর মুক্তিযোদ্ধা মো.আবুল হোসেন খান চট্টগ্রামে ঈদুল আজহা উপকরন কিনতে ব্যস্থ কোরবানিরা সর্বস্তরের সকলকে পবিত্র ঈদুল আযহার অফুরন্ত শুভেচ্ছা জানিয়েছেন মো: সাইফুর রহমান।

গৃহহীনদের মাঝে ঘড় বিতরন নিয়ে সাংবাদিক সম্মেলন 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৬ জুন, ২০২৪
  • ৪৫ বার পঠিত

গাইবান্ধা, প্রতিনিধিঃ

মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ভূমিহীন-গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের (২য় ধাপ) জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জগবন্ধু মন্ডল স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।

বৃহস্পতিবার (৬ জুন) সকালে ফুলছড়ি উপজেলার হলরুমে এই সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত প্রেস বিজ্ঞপ্তি মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা জগবন্ধু মন্ডল সাংবাদিকদের জানান, “মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিব জন্মশতবর্ষ উপলক্ষ্যে ঘোষিত এই কর্মসূচিকে বাস্তবায়নের লক্ষ্যে সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলায়ও কার্যক্রম গৃহীত হয়। গৃহ নির্মাণ উপযোগী খাস জমি চিহ্নিতকরণ, অবৈধ দখলদারদের দখল হতে খাস জমি উদ্ধার, প্রকৃত উপকারভোগী নির্বাচন, সঠিক মান ও ডিজাইন অনুসরণপূর্বক নির্দিষ্ট সময়ের মধ্যে গৃহ নির্মাণ সম্পন্নকরণ, ২ শতাংশ জমি বন্দোবস্ত, কবুলিয়ত ও রেজিষ্ট্রেশন এবং জমিসহ সেমি পাকা গৃহ হস্তান্তর কার্যক্রম গ্রহণ করা হয়।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলা টাস্কফোর্স কমিটির সভার মাধ্যমে এ পর্যন্ত প্রথম পর্যায়ে ৭৫ টি, দ্বিতীয় পর্যায়ে ৩৬০ টি, তৃতীয় পর্যায়ে ৩৩০ টি, ৪র্থ পর্যায়ে ২৭৩ টি এবং ৫ম পর্যায়ের (১ম ধাপে) ৫৯ টি ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে।

আগামী ১০ জুন ২০২৪ খ্রি. তারিখে সারা দেশের ন্যায় ‘ক’ শ্রেণির ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে ফুলছড়ি উপজেলায় মাননীয় প্রধানমন্ত্রী ৫ম পর্যায়ের (২য় ধাপে) ১৯৯ টি পরিবারের নিকট গৃহ হস্তান্তর করবেন এবং একই সাথে উপকারভোগী পরিবারের নিকট জমির কবুলিয়ত, দলিল ও খতিয়ান প্রদান করা হবে।

আগামী ১০ জুন ২০২৪ খ্রি: তারিখ বোজ সোমবার স্থানীয়ভাবে ফুলছড়ি উপজেলায় অনুষ্ঠান শুরু হবে সকাল ০৮:৩০ টায়। ঐ দিন সকাল ১০.০০ টায় মাননীয় প্রধানমন্ত্রী গণভবন প্রান্ত থেকে যুক্ত হয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকারভোগী পরিবারের মাঝে গৃহ হস্তান্তর করবেন।

উপজেলা পর্যায়ে জনাব মাহমুদ হাসান, মাননীয় সংসদ সদস্য, ৩৩ গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) ও সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাসহ উপকারভোগীগণ উপস্থিত থাকবেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।