শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১২ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

গোপালগঞ্জে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

এম, টি, রহমান মাহমুদ, গোপালগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ২২ জানুয়ারী, ২০২৪
  • ১৫৪ বার পঠিত

 

এম, টি, রহমান মাহমুদ, গোপালগঞ্জ প্রতিনিধিঃ

গোপালগঞ্জে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

গোপালগঞ্জ জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির আয়োজনে জেলা ও দায়রা জজ আদালত ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন গোপালগঞ্জ জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসান।

জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) মোহাম্মদ সফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, গোপালগঞ্জ জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মোঃ হায়দার আলী খন্দকার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ফারহানা জাহান উপমা, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ফিরোজ মামুন, গোপালগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. এম এম নাসির আহমেদ, সরকারি কৌশুলী (জিপি) এড. দেলোয়ার হোসেন সরদার, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিউকিউটর এড. রণজিৎ কুমার বাড়ৈ গামা।

এ সময় জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ দিবাকর বিশ্বাস, জেল সুপার আল মামুন, জেলা ইসলামী ফাউন্ডেশনের সহকারী পরিচালক মাস-উ- দুল হক, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ভারপ্রাপ্ত উপ-পরিচালকের প্রতিনিধি মোঃ রিদওয়ানুর রহমান সোহাগ, প্রেসক্লাব গোপালগঞ্জের সাংগঠনিক সচিব কে এম সাইফুর রহমান, ধর্ম বিষয়ক সচিব ও দৈনিক সকালের সময় পএিকার জেলা প্রতিনিধি সাংবাদিক এম, টি, রহমান মাহমুদ সহ জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ কামরুল হাসান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, বিগত সরকারের সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা তিনি সমাজের বিত্তবানরা ব্যাতীত অসহায়, দরিদ্র সহ সকল শ্রেণি-পেশার মানুষ যেন ন্যায় বিচার পান সেদিকে লক্ষ্য রেখে সরকারি খরচায় সম্পূর্ণ বিনামূল্যে দেশব্যাপী মামলা পরিচালনার জন্য লিগাল এইড কার্যক্রম পরিচালনা নিশ্চিত করেছেন। আমরা যে যেই অবস্থানে রয়েছি সেখান থেকেই যেন সমাজের অসহায় ও হতদরিদ্র বিচার প্রার্থীদেরকে ন্যায় বিচার পেতে সার্বিকভাবে সহযোগিতা করি। আর এমনিভাবেই দেশে ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা হবে। আর এভাবেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।

সরকারি খরচায় সম্পূর্ণ বিনামূল্যে আইনি সহায়তা প্রদানের বিষয়টি জেলায় সকল শ্রেণি-পেশার মানুষের নিকট পৌঁছে দিতে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য কমিটির সদস্যদের মাঝে লিফলেট ও স্টিকার জেলা আইনগত সহায়তা প্রদান কমিটির পক্ষ থেকে বিতরণ করা হয়। গোপালগঞ্জ জেলার সুযোগ্য জেলা জজ বলেন পিতা মুজিবের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ভালবাসা বাংলার জনগণের জন্য তিনি উপলব্ধি করতে পেরেছেন গরীব অসহায় দরিদ্র মানুষ সেবা থেকে বঞ্চিত। আমার দেশের জনগণ যাতে সেবা পায় বিনামূল্যে তারই ব্যাবস্থা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আসুন আমরা সকলে মিলে এর সুযোগ সুবিধা মানুষের দ্বার গোড়ায় পৌছাইয়া দিই।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।