রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজগঞ্জে মুক্তমঞ্চে মণিরামপুর পশ্চিমাঞ্চলের জামায়েত ইসলামীর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গাজীপুরের পূবাইলে জামায়াতে ইসলামের কর্মী সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় ইজিবাইক চুরির প্রাক্কালে আটক-১ নওগাঁ মান্দায় ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা গাজীপুরে আলেম উলামাদের সাথে জামায়াতের মতবিনিময় সাতক্ষীরার এসপিকে স্বপদে বহাল রাখার দাবী গাজীপুর কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি গ্রেপ্তার কুড়িগ্রামের রাজারহাটে বাড়িভিটে হারিয়ে দিশেহারা তিস্তা পাড়ের মানুষ মীর মোহাম্মদ নাছির উদ্দীন এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কালিগঞ্জে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন: সভাপতি গাজী মিজানুর,সম্পাদক নাজমুল

চট্টগ্রামে এক গৃহবধূর ও এক বৃদ্ধার আত্মহত্যা

এম মনির চৌধুরী রানা, চট্টগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪
  • ৬৯ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা, চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামেে দুই উপজেলায় দুই ব্যাক্তির আত্নহত্যার খবর পাওয়া গেছে। আনোয়ারা ও পটিয়া ‘মানসিক ভারসাম্যহীন’ দুই নারীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। সোমবার ও মঙ্গলবার পৃথক ঘটনায় তাদের মৃত্যু হয়। জানা যায় আনোয়ারা উপজেলার রায়পুর ইউনিয়নের পূর্ব গহিরা এলাকার নিজ বাড়িতে মরিয়ম খাতুন (৫২) নামে এক বৃদ্ধা গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। সোমবার সকাল ৮টার সময় এ ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে। এ ঘটনায় আনোয়ারা থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে বলে জানা যায় । নিহতের ছেলে আক্কাস মিয়া বলেন, আমার মা মরিয়ম খাতুন বার্ধক্যজনিত কারণে গত কয়েকমাস ধরে মানসিক ভারসাম্যহীন হয়ে পড়েন। সোমবার সকালে আমার মা বসতঘরের পাশে চাচার ঘরের ভিতর ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। ঘটনার পর তাকে উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আনোয়ারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল আহম্মদ জানান, মরিয়ম খাতুন নামে এক বৃদ্ধা আত্মহত্যা করার পর পুলিশ লাশ উদ্ধার করে। এই ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। পটিয়া থানা সুত্রে জানা যায়, উপজেলার ছনহরা ইউনিয়নের চাটরা গ্রামে মঙ্গলবার সকাল ৯টায় জোৎস্না আক্তার (২৩) নামে মানসিক ভারসাম্যহীন এক গৃহবধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। তিনি ওই এলাকার ইউসুফ আলীর স্ত্রী। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।
পুলিশ জানায়, চাটরা গ্রামের ইউসুফ আলীর পরিবারের মধ্যে কিছুদিন ধরে পারিবারিক বিরোধ চলে আসছিল। এ বিরোধের জেরে ইউসুফ আলীর স্ত্রী জোৎস্না আক্তার ঘরের একটি খুঁটির সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন।
তার পরিবার সূত্রে জানা যায়, গত ৬/৭ মাস পূর্বে প্রসবের ১৫ দিনের মাথায় ওই গৃহবধূর একটি সন্তান মারা যায়। এরপর থেকেই ওই গৃহবধূ মানসিকভাবে ভারসাম্যহীন হয়ে পড়েন। পটিয়া থানার উপ পরিদর্শক সমীর ভট্টাচার্য্য জানিয়েছেন, পারিবারিক বিরোধের জের ধরে গৃহবধূর আত্মহত্যা করেছে। ময়নাতদন্তের রিপোর্টের প্রেক্ষিতে পরবর্তীতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পটিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জসিম উদ্দিন বলেন, আত্মহত্যাকারী গৃহবধূ মানসিকভাবে বিপর্যস্ত বলে জানা গেছে। এ ঘটনায় একটি ইউডি মামলা দায়ের করার পর আইনগত প্রক্রিয়া অনুসরণ করা হচ্ছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।