শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন পদত্যাগী সভাপতি এখন মাঠে সরোব। তৃণমূল পর্যায়ে নেতা কর্মীদের ক্ষোপ । মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে হত্যাচেষ্টার মামলার বাদীকে হত্যার হুমকি । মুন্সীগঞ্জে জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হলেন জিনিয়া ফেরদৌস । বকশীগঞ্জে এক দফা দাবিতে নার্স ও মিডওয়াইফারিদের স্মারকলিপি প্রদান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে থেকেও হলেন হত্যা মামলার আসামী মুন্সীগঞ্জে গজারিয়া রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাঘ এর দাফন সম্পূর্ণ । বকশীগঞ্জে শহরে ১২ ঘন্টা, গ্রামে ৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ, তীব্র লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন

চট্টগ্রামে নির্ধারিত সময়ের আগেই কোরবানির পশুর বর্জ্যমুক্ত

এম মনির চৌধুরী রানা, চট্টগ্রাম প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ১৭ জুন, ২০২৪
  • ৭২ বার পঠিত

 

এম মনির চৌধুরী রানা, চট্টগ্রাম প্রতিনিধিঃ

চট্টগ্রামে নির্ধারিত সময়ের আধা ঘণ্টা আগেই কোরবানির পশুর বর্জ্য অপসারণ করতে সক্ষম হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি।
তিনি জানান, আজ সোমবার (১৭ জুন) বিকাল ৫টার মধ্যে নগরীকে কোরবানির পশুর বর্জ্যমুক্ত করার লক্ষ্য নির্ধারণ করলে ও বিকাল সাড়ে ৪টার মধ্যেই নগরীর প্রায় সমস্ত কোরবানির পশুর বর্জ্য পরিচ্ছন্ন করতে সক্ষম হয়েছে চসিক। চট্টগ্রাম সিটি মেয়র আলহাজ্ব মোহাম্মদ এম. রেজাউল করিম চৌধুরী চসিকের একটি টিমকে সঙ্গে নিয়ে নগরীর বিভিন্ন এলাকা পরিদর্শন করে কোরবানির পশুর বর্জ্যমুক্ত অবস্থায় পেয়ে বিকাল সাড়ে ৪টায় প্রথম ধাপের পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পন্ন ঘোষণা করেন। তবে চট্টগ্রামে অনেকে দুপুরের পর এবং সন্ধ্যায় কোরবানি করে থাকেন। এসব বর্জ্যও রাত ৮টার মধ্যে পরিষ্কার করা হবে বলে জানান চসিকের প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা কমান্ডার লতিফুল হক কাজমি। মেয়র বলেন বিকাল ৫টার মধ্যে নগরীর সমস্ত কোরবানির পশুর বর্জ্য অপসারণের লক্ষ্যে আমাদের প্রায় সাড়ে ৪ হাজার কর্মী কাজ করেছে। বিকাল সাড়ে ৪টার মধ্যেই নগরীর দিনে হওয়া বর্জ্য পরিচ্ছন্ন করতে সক্ষম হয়েছি আমরা কোরবানির চামড়া প্রসঙ্গে মেয়র বলেন আমাদের লক্ষ্য জাতীয় সম্পদ চামড়া যাতে নষ্ট না হয়। এজন্য চামড়া ব্যবসায়ীসহ সংশ্লিষ্ট সব পক্ষের সঙ্গে আমরা সমন্বয় সভা করেছি। আশা করি, এবার কোনও চামড়া নষ্ট হবে না।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।