মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার।

জিস্ট থেকে পেলেন সন্মাননা, গজারিয়ায় সামাজিক দায়বদ্ধতায় এগিয়ে যাচ্ছে মানবিক সংগঠন”জাগ্রত মানবতা।

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ
  • আপডেট সময় রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮০ বার পঠিত

 

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জের গজারিয়ায় সামাজিক দায়বদ্ধতা থেকে এগিয়ে যাচ্ছে মানবিক সংগঠন জাগ্রত মানবতা,কাজের স্বীকৃতি স্বরুপ জিস্ট এর সন্মাননা পুরস্কার।
জানা যায়,বালুয়াকান্দী ইউনিয়নের এক ঝাঁক তরুন উদ্যমী,প্রতিষ্ঠিত তরুনদের সমন্বয়ে ২০১৬সালে জাগ্রত মানবতা সংগঠনটি প্রতিষ্ঠিত হয়।ধীরে ধীরে সংগঠনটি তার কর্ম ব্যপ্তি বালুয়াকান্দি ইউনিয়নের সীমানা পেরিয়ে সমগ্র গজারিয়া উপজেলা ব্যাপি পথচারণা পরিলক্ষিত হচ্ছে। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি শীত বস্ত্র বিতরণ, যাকাত প্রদান, গরিব ও খেটে খাওয়া মানুষকে নগদ অর্থ প্রদান, গরিব ও মেধাবী ছাত্রদের পাশে দাঁড়ানো সহ অসংখ্য কর্মসূচি পালন করে আসছে।
জাগ্রত মানবতা সংগঠনটি নিজস্ব স্বকীয়তা হচ্ছে সংগঠনের প্রতিটি সদস্য শিক্ষিত, আর্থিকভাবে স্বাবলম্বী, সংগঠনের প্রতিটি সদস্য মাদকমুক্ত এবং সংগঠনের সদস্যদের বাহির হতে আর্থিক কোন সহযোগিতা কারো কাছ থেকে নেওয়া হয় না। এই মুহূর্তে সংগঠনটির নিজস্ব প্রায় এক কোটি টাকার উপরে ফান্ড আছে,যা সংগঠনের সদস্য বৃন্দের মাধ্যমে যে ব্যবসায়ী আর্থিক মুনাফা অর্জিত হয় তার পুরোটাই মানব কল্যাণে ব্যয় করা হয়।
তাঁদের ভবিষ্যৎ লক্ষ্য মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা ঋণ প্রদান, গজারিয়ায় একটি ক্যাডেট স্কুল প্রতিষ্ঠা সহ আরো অনেক বড় বড় কার্যক্রম নিয়ে জাগ্রত মানবতার পথ চলা শুরু হবে বলে জাগ্রত মানবতার নেতৃবৃন্দ আশা করছে।ইতিমধ্যে গজারিয়ার ইতিহাসে এসএসসি কৃতি শিক্ষার্থীদের সর্ববৃহৎ সংবর্ধনা অনুষ্ঠানে জিস্ট পলিটেকনিক ইনস্টিটিউট এর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে জাগ্রত মানবতা যে অনুষ্ঠানটি উদযাপন করতে পেরেছে তা গজারিয়ার ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে।
যার ফল স্বরুপ জিস্ট তাঁদেরকে সন্মাননা প্রদান করেন, গত ৯সেপ্টেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জনাব ফজিলাতুন নেসা ইন্দিরা,এম পি ও জিস্ট পলিটেকনিক ইনস্টিটিউট এর প্রতিষ্ঠাতা ডঃ এমএ মান্নান সরকার জাগ্রত মানবতার নেতৃবৃন্দের হাতে এই সম্মাননা স্মারক তুলে দিয়ে,সংগঠনের ভূয়সী প্রশংসা ও আশা ব্যক্ত করেন সংগঠনটি মানব সেবায় অনেক দূর এগিয়ে যাবে।
এ বিষয়ে সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা,উপজেলার একাধিক সামাজিক সংগঠনের নেতৃত্বদানকারী,ত রুন সমাজের আইডল প্রকৌশলী মহিদুল ইসলাম মিশন জানান,যেকোনো সম্মাননা বা স্মারক মানুষকে উৎসাহিত করে,নতুন কিছু করার স্পৃহা তৈরি করে,আমাদের আগামীদিনের কার্যক্রমে তা আরো বেশী পরিলক্ষিত হবে

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।