শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস সাতক্ষীরা সরকারি কলেজ রোড পুননির্মাণে সড়ক অবরোধে প্রস্তুতি সভা  চট্টগ্রামে সরকারি কলেজ অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা চারঘাটে জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত চট্টগ্রামে সিভিল সার্জন কার্যালয়ে পুষ্টি সপ্তাহের সমাপনী শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবেঃ স্বাস্থ্য পরিচালক রামপালে সাম্প্রদায়িকতার বাষ্প ছড়ানোর অপচেষ্টা ও ষড়যন্ত্রের প্রতিবাদে আ’লীগের সংবাদ সম্মেলন  শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি আতাউল হক দোলন  বিসিক জেলা কার্যালয়, গোপালগঞ্জের আয়োজনে পাঁচ দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু চট্টগ্রামে কোরবানির জন্য মজুদ আছে সাড়ে ৮ লাখ পশু

টেকনাফে হিফজুল কোরআন প্রতিযোগিতায় ২০পারা ১ম হলেন আফফান হোছাইন।

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ৪০১ বার পঠিত

 

টেকনাফ প্রতিনিধিঃ

শনিবার (২৮ জানুয়ারি) হ্নীলা মৌলভীবাজার আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের উদ্যোগে হিফজুল কুরআন প্রতিযোগিতায় ১ম নং পুরস্কার পেয়েছেন হ্নীলা দারুসসুন্নাহ হেফজখানার ছাত্র আফফান সোছাইন

আল-জমইয়্যাতু হুফ্ফাজুল কুরআনুল কারিম সংগঠনের সভাপতি হাফেজ আবছার উদ্দীনের সভাপতিত্বে ও হাফেজ নুর মোহাম্মদের পরিচালনায় অনুষ্ঠিত হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি।

প্রধান আলোচকের বক্তব্য রাখছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মমতাজ উদ্দিন কাদেরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী, হ্নীলা ১ও ২নং ওয়ার্ডের মেম্বার বশির আহাম্মদ,বেলাল উদ্দিন, এডঃ রশিদুল আলম চৌধুরী, বিশিষ্ট সমাজ সেবক আবছার কামাল নোবেল, মৌলভীবাজার আইডিয়াল একাডেমী স্কুলের প্রধান শিক্ষক জামাল উদ্দিন , রফিকুল ইসলাম হৃদয় সহ আরো অনেকেই।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনটির
সাধারণ সম্পাদক আবছার, সহ সভাপতি জসিম,
যুগ্ম সাধারণ সম্পাদক জুনাইদ নুর,অর্থ সম্পাদক নুরুল মোস্তফা সহ আয়োজক কমিটির সভাপতি মৌলানা ইব্রাহিম।

প্রধান অতিথি বদি বলেন, পবিত্র আল- কোরআন আল্লাহ প্রদত্ত মহান জীবন বিধান , যা সমগ্র মানব জাতির জন্য হেদায়েত ও ইহকাল এবং পরকালের মুক্তির পাথেয়। যারা কোরআনকে বুকে ধারণ করেন সে হাফেজ দের হিফজুল কুরআন প্রতিযোগিতায় আমি অংশগ্রহণ করতে পেরে আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি এবং নিজেকে ধন্য বলে মনে করছি ।
সাম্প্রতিক সময়ে বহির্বিশ্বে কোরআন পোড়ানোর ঘটনায় নিন্দা জানিয়ে আবদুর রহমান বদি বলেন, তোমরা যতই কুরআন পড়াও না কেন আমাদের হাফেজেরা যতদিন বেঁচে থাকবে তা কখনো পৃথিবী থেকে মুছে যাবে না । আল্লাহ যাতে তাদের হেদায়েত করেন সে কামনা করেছেন বদি।

তিনি আরো বলেন, যাহারা আজকের হিফজুল কোরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে তাদের সকলকে জন্য আমার ব্যক্তিগত পক্ষ থেকে
একজোড়া করে হাফেজদের ড্রেস বা পোশাক, টুপি,পাগড়ি প্রদান করব। পাশাপাশি এই সংগঠন যদি ভবিষ্যতে উপজেলা জুড়ে হিফজুল কোরআন প্রতিযোগিতা চালিয়ে যায় তাহার সমস্ত ব্যায় ভার আমি নিজে গ্রহন করব। তবে কোন গুজব না ছড়িয়ে সরকারের সফলতার কথা তুলে ধরার অনুরোধ জানিয়ে প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য কোরআনে হাফেজদের কাছে দোয়ার আর্জি করে তাহার বক্তব্য শেষ করেন।

এর আগে সকালে হোয়াইক্যং ও হ্নীলা ইউনিয়নের ২৫ টি মাদ্রাসার প্রায় শতাধিক হাফেজদের অংশ গ্রহনে কোরআন তেলাওয়াতে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। এতে বিচারকের দায়িত্ব পালন করেন, কক্সবাজার কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা সুলায়মান কাসেমি ও হাফেজ মাওলানা ক্বারি আতিক উল্লাহ। সমন্বয়কারী হিসেবে উপস্থিত ছিলেন
হাফেজ মাওঃ ক্বারি মুহিত কামাল টেকনাফ।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।