বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে শিশুকে গাছে ঝুলিয়ে নির্যাতন করায় বৃদ্ধ গ্রেফতার সুন্দরগঞ্জে নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে কৃষি ব্যাংকের রেমিটেন্স গ্রাহককে পুরস্কার বিতরণ চট্টগ্রামে বৌদ্ধ বিহার চুরির অভিযোগ গাজীপুরের পূবাইলে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে আঁখ ক্ষেতের আঁখ চুরি করে খাওয়ায় অভিযোগে  শিশুকে গাছের সাথে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগে জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে চোরাইমাল সহ গ্রেফতার ০২ মুন্সীগঞ্জে গজারিয়ায় কাভার্ড ভ্যান-ট্রাক ও সিএনজি ত্রিমুখী সংঘর্ষে আহত-২ ফুলছড়িতে বজ্রপাতে এক যুবক নিহত বোয়ালখালীতে বোরো ধান সংগ্রহে লক্ষ্যমাত্রার ছাড়িয়ে যাবে

তাহিরপুরে বাগলি চুনাপাথর আমদানিকারক গ্রুপের নতুন পরিচালনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত 

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ১ জুলাই, ২০২৪
  • ৩৭ বার পঠিত

 

সুনামগঞ্জ প্রতিনিধিঃ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাগলী চুনাপাথর আমদানিকারক গ্রুপের নব নিযুক্ত পরিচালনা কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাত নয়টায় বাগলী বাজারস্থ আমদানি কারক  গ্রুপের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। উল্লেখ্য বিগত ০২/০৬/২০২৪ ইং তারিখে বাগলি চুনাপাথর আমদানি কারক গ্রুপের ২১ সদস্য বিশিষ্ট পরিচালনা কমিটির অনুমোদন দেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট রনজিত চন্দ্র সরকার।

গ্রুপের সভাপতি শাহজাহান খন্দকারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনিরের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় সকল আমদানি কারক ও লেবার সর্দারগন অংশগ্রহণ করেন।

এ সময় আমদানি কারকদের সমসাময়িক সমস্যাগুলো তুলে ধরে বক্তব্য রাখেন গ্রুপের সহ-সভাপতি এবং ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম, সহ-সভাপতি মকবুল হোসেন, অর্থ সম্পাদক ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহিদুল হায়দার লিটন, বিশিষ্ট ব্যবসায়ী নুরজামাল, হক ট্রেডিংয়ের প্রতিনিধি এরশাদ আলী, লেবার সর্দার সমিতির সভাপতি আক্কাস আলী, সাধারণ সম্পাদক রুকন উদ্দিন প্রমুখ।

আলোচনা সভায় শুল্ক স্টেশনের রাস্তা মেরামত এবং চুনাপাথর  পরিবহনের সময় নির্ধারনের উপর গুরুত্বারোপ করেন ব্যবসায়ীগন।  সভায় সর্বসম্মতিক্রমে ভোর ৫টা থেকে চুনাপাথর পরিবহন শুরু করে বিকাল ৫টা পর্যন্ত চলমান রাখার সিদ্ধান্ত গৃহিত হয়।

বাগলী চুনাপাথর আমদানি কারক গ্রুপের সভাপতি শাহজাহান খন্দকার জানান, আমাদের শুল্ক ষ্টেশনের সমস্যাগুলো স্থায়ীভাবে সমাধানের লক্ষ্যে আমরা সকল ব্যবসায়ী এবং লেবার সর্দারদেরকে নিয়ে একটি জরুরি সভা আহ্বান করেছিলাম। সভায় সকল ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে  কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত গুলো ব্যবসায়ীদের স্বার্থেই নেওয়া হয়েছে। আমরা কার্যকরি কমিটির সদস্যরা বাগলী আমদানি কারক গ্রুপের সকল ব্যবসায়ীদের স্বার্থে ভারতীয় রপ্তানি কারকদের সাথে শীঘ্রই আলোচনায় বসার সিদ্ধান্ত  নিয়েছি। কারন অনেক রপ্তানি কারক আছেন যারা একমাসের মধ্যে মাল ডেলিভারি দেবার কথা বলে বাংলাদেশের ব্যবসায়ীদের কাছ থেকে এলসি নিয়ে মাল দিতে ছয় মাস/এক বছর অতিক্রম করে ফেলে। যার দরুন মারাত্মক ক্ষতির সম্মুখীন হয় আমাদের আমদানি কারকরা।এই আলোচনার মাধ্যমে আমদানি কারকদের চুনাপাথর আমদানি সংক্রান্ত সকল জটিলতার নিরসন হবে বলে আশা প্রকাশ করছি।  সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে কোনো সমস্যাই সমস্যা না। অনেক কঠিন কাজ সহজে করা সম্ভব।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।