শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

দেবহাটা উপজেলা পরিষদের আইনশৃৃঙ্খলা ও মাসিক সমন্বয় সভা

দেবহাটা প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ মে, ২০২৩
  • ১২২ বার পঠিত

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধিঃ

দেবহাটা উপজেলা পরিষদের মাসিক আইনশৃঙ্খলা সভা ও উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ মে) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম খালিদ হোসেন সিদ্দিকীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, দেবহাটা থানার ওসি (তদন্ত) সানোয়ার হোসাইন মাছুম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জি এম স্পর্শ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ইয়াসিন আলী, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আলি মোত্তোজা মোহাম্মাদ আনারুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আব্দুল লতিফ, উপজেলা কৃষি অফিসার শরীফ মোহাম্মদ তিতুমীর, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ দত্ত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার, সমাজসেবা অফিসার অধির কুমার গাইন, যুব-উন্নয়ন অফিসার আমিনুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, ইমাম সমিতির সভাপতি হাফেজ আব্দুস সাত্তার সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিজিবি প্রতিনিধি সহ সংশ্লিষ্ট সদস্যরা।
এসময় সভায় সিদ্ধান্ত হয় যে, সরকারের নির্দেশ মোতাবেক মহাসড়কে থ্রি হুইলার মাহিন্দ্রারা, ইজিবাইক, মোটর চালিত ভ্যান, নছিমন, ইঞ্জিনভ্যান, ভটভটি সহ সকল অবৈধ যান চলাচল বন্ধে ২৪ মে বুধবার থেকে বিশেষ অভিযান পরিচালনা করা হবে। এছাড়া ১ জুন থেকে সম্পূর্ণরূপে এসব যানবহন বন্ধ করে দেওয়া হবে। তবে শাখা সড়কগুলোতে এসব যান চালা চল স্বাভাবিক থাকবে। তবে যে সব যানবহন ফিটনেস ধারী ও সরকারের শর্ত মেনে চলেতে পারবে তারা বৈধ লাইন্সেস পাবেন এবং রুট পারমিট অনুযায়ী নির্দিষ্ট সড়কে চলতে হবে। আইন অমান্য করলে জেল ও জরিমানা হবে বলেও জানানো হয়। এছাড়া সীমান্তে মাদক, চোরাচালান বন্ধে বিজিবিকে আরো কঠোর হওয়ার নির্দেশ দেওয়া হয় সভায়। পাশাপাশি সীমান্তবর্তী নদী ইছামতিতে রাতের বেলায় মাছ ধরা নিষিদ্ধ করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং ভোক্তা অধিকার রক্ষায় আগামী ১ জুন থেকে সকল বাজার ও হাটে ডিজিটাল ওজন পরিমাপক ব্যাবহারের নির্দেশ দেওয়া হয়। সভায় আরো সিদ্ধান্ত হয় যে, রপ্তানি যোগ্য চিংড়িতে কোন প্রাকার পুষ বা ভেজালের প্রমান পেলে তা বিনষ্টের পাশাপাশি সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে। আন্তর্জাতিক সীমানা রক্ষায় রাত ৯ টার পরে অহেতু জনসাধারণের বিচরন বন্ধে সীমান্তরক্ষীদের কঠোর ভূমিকা রাখার নির্দেশ দেওয়া হয়।
এদিকে, সভা শেষে ভোক্তা অধিকার আইন ২০০৯ অবহিতকরণ,বাস্তবায়ন ও জনসচেতনতা বৃদ্ধি বিষয়ে সভা অনুষ্ঠিত হয়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।