শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

নওগাঁর মান্দায় ইজারাকৃত জলমহালে জোরপূর্বক মাছ ধরার অভিযোগ।

মোঃ রায়হান আলী, নওগাঁ প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩
  • ৩১৪ বার পঠিত

মোঃ রায়হান আলী, নওগাঁ প্রতিনিধিঃ

নওগাঁ মান্দায় ইজারাকৃত জলমহালে থেকে জোরপূর্বক মাছ ধরে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে। উপজেলার তেঁতুলিয়া ইউপির সালদহ গ্রামে এ ঘটনা। মঙ্গলবার (১ আগস্ট) রাতে মাছ চাষী শ্রী উৎপল কুমার বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫-২০ জনকে অভিযুক্ত করে মান্দা থানায় একটি লিখিত অভিযোগ করেন। এরা হলেন, শ্রী বাবুল চন্দ্র, শ্রী সুজন, শ্রী দিলীপ কুমার, শ্রী বাসুদেব, শ্রী সোনানন্দ, শ্রী অর্জুন বারিক, মো.রফিকুল ইসলাম, মো. উংগি ও জাহাঙ্গীর সহ অজ্ঞতা আরো অনেকে। অভিযোগ ও ইজারাদার সূত্রে জানা যায়, বিল উথরাইল যুব মৎস্যজীবী সমবায় সমিতি লিঃ সালদাহ মৌজার ১ নং খতিয়ানের ১১১৫, ৯৩৮, ও ২৬ দাগে ৭১.২৭ একর আয়তনের সালদহ জলমহাল গত ০১/০৩/২৩ইং তারিখে ১৪৩০সন থেকে ১৪৩৫ সন পর্যন্ত ৬ বছরের জন্য ১২ লাখ ৫২ হাজার ৫শত টাকায় ইজারা নিয়ে মৎস্যজীবীদের মাধ্যমে মাছচাষ শুরু করেন। অভিযুক্ত শ্রী বাবুল কুমার গংরা এখন পর্যন্ত প্রয়া ৮ লক্ষ টাকার মাছ ধরছে বলেও অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় স্থানীয়ভাবে বাধা নিষেধ দিলেও তারা কর্ণপাত না করে গত ৩০ শে জুলাই রাত ৮:৩০ দিকে তারা আবারও মাছ ধরতে থাকে।

এ সময় জলমহাল পাহারাদার লিটন মাছ ধরতে নিষে করলে তাকে খুন জখমের হুমকি দেয়। তবে অভিযুক্ত শ্রী বাবুল চন্দ্র হাওলাদার বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, ভিত্তিহীন বানোয়া, তিনি আরো বলেন, সালদহ, পলাশবাড়ি, রুওয়াই, সাটইন ভাঁরশো সহ ৮ থেকে ১০ টি গ্রামের অন্তত ২হাজার মৎস্যজীবী সালদহ বিলে মাছ ধরে জীবন ধারণ করেন। কিন্তু তারা গোপনে উন্মুক্ত জলাশয় কে আবদ্ধ জলাশয় উল্লেখ করে গোপনে ইজারা নিয়েছেন।
এ ঘটনায় বিল উথরাইল যুব মৎস্যজীবী সবাই সমিতির সভাপতি ও ইজারাদার কছিম উদ্দিন বলেন, জেলা জলমহাল দরপত্র আহ্বান করলে সেখানে ৩টি মৎস্যজীবী সমিতি, বিল উতরাইল যুব মৎস্যজীবী সমবায় সমিতি, সালদহ মৎস্যজীবী সমবায় সমিতি ও তেলিপাড়া পিড়াকৈর, সাটইল মৎস্যজীবী সমবায় সমিতি আবেদন করেন। এরমধ্য সর্বোচ্চ দরদাতা হিসেবে বিলি উথরাইল যুব মৎস্য জিবি সমবায় সমিতি ইজারা পায়। সে অনুযায়ী মাছ চাষ শুরু করি কিন্তু কুচক্রী মহল ঈশ্বার্নিত হয়ে বিভিন্ন লোকজন লেলিয়ে দিয়ে মাছ ধরে নিয়ে যাচ্ছে। এ ব্যাপারে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজীর কাছে জানতে চাইলে তিনি বলেন, মাছ ধরা সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।