বুধবার, ০৩ জুলাই ২০২৪, ০৮:৩৭ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে শিশুকে গাছে ঝুলিয়ে নির্যাতন করায় বৃদ্ধ গ্রেফতার সুন্দরগঞ্জে নব নির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহণ মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে কৃষি ব্যাংকের রেমিটেন্স গ্রাহককে পুরস্কার বিতরণ চট্টগ্রামে বৌদ্ধ বিহার চুরির অভিযোগ গাজীপুরের পূবাইলে বিদ্যুৎ স্পষ্ট হয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে আঁখ ক্ষেতের আঁখ চুরি করে খাওয়ায় অভিযোগে  শিশুকে গাছের সাথে ঝুলিয়ে নির্যাতনের অভিযোগে জিএমপি পূবাইল থানা পুলিশের অভিযানে চোরাইমাল সহ গ্রেফতার ০২ মুন্সীগঞ্জে গজারিয়ায় কাভার্ড ভ্যান-ট্রাক ও সিএনজি ত্রিমুখী সংঘর্ষে আহত-২ ফুলছড়িতে বজ্রপাতে এক যুবক নিহত বোয়ালখালীতে বোরো ধান সংগ্রহে লক্ষ্যমাত্রার ছাড়িয়ে যাবে

নলডাঙ্গায় ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান উপলক্ষে উপজেলা প্রসাশনের প্রেস ব্রিফিং

এ,কে,এম,খোরশেদ আলম, নাটোর জেলা প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ৭ আগস্ট, ২০২৩
  • ১৭৭ বার পঠিত

 

এ,কে,এম,খোরশেদ আলম, নাটোর জেলা প্রতিনিধিঃ

“আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে আশ্রয়ন -২ প্রকল্পের আওতায় দেশের গৃহ ও ভুমিহীন মুক্ত ঘোষণা উপলক্ষে নাটোরের নলডাঙ্গা উপজেলায় সংবাদ কর্মীদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন উপজেলা প্রশাসন।

সোমবার (৭ আগষ্ট) বিকেল ৩:০০ ঘটিকায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের আয়োজনে সংবাদ কর্মীদের সাথে মতবিনিময় ও প্রেস ব্রিফিং করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা(ভারপ্রাপ্ত) রাকিবুল হাসান।
এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, মুজিববর্ষে ” বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ” মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে সেমিপাকা একক গৃহ নির্মাণের কর্মসূচি হাতে নেওয়া হয়। সমগ্র দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষকে মুজিববর্ষে জমিসহ সেমিপাকা ঘর দেয়ার লক্ষ্য নির্ধারণ করা হয়। প্রাথমিকভাবে ‘ক’ শ্রেণীর (সকল ভূমিহীন, গৃহহীন, ছিন্নমূল, অসহায় দরিদ্র) পরিবারের জন্য অগ্রাধিকার ভিত্তিতে সরকারি খাস জমিতে পূনর্বাসন করা হচ্ছে।

উপজেলায় মোট ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা ৪৮৫টি।
১ম,২য়,৩য়,৪র্থ পর্যায়ের ১ম ধাপে পুনর্বাসিত পরিবারের সংখ্যা ৩৭৭টি। ভূমিহীন ও গৃহহীন পরিবারঅবশিষ্ট ছিল ১০৮ টি।
আগামী ০৯ আাগষ্ট ২০২৩ খ্রি, তারিখে ৪র্থ পর্যায়ের ২য় ধাপে নলডাঙ্গা উপজেলায় ১০৮ টি।
মোট পুনর্বাসিত ভূমিহীন ও গৃহহীন পরিবার সংখ্যা ৪৮৫ টি।

তিনি আরো বলেন, শুধু থাকার যায়গাই নয়, তারা যাতে স্বাবলম্বী হতে পারে, সে লক্ষ্যে সরকারিভাবে যোগ্যতানুযায়ী তাদের প্রশিক্ষিত করা হচ্ছে। তাদের পরিবারে অর্থনৈতিক স্বচ্ছলতা আনতে আত্মকর্ম সংস্থানের জন্য নেওয়া হচ্ছে নানামুখী পদক্ষেপ।।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পল্লীবিদ্যুৎ সাব জোনাল অফিস (এজিএম) ইমরান, উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ আলিম, সভাপতি নলডাঙ্গা রিপোর্টার্স ইউনিটি ইউসুফ হোসেন জুয়েল, সাধারণ সম্পাদক রিপোর্টার্স ইউনিট কামাল উদ্দিন, সভাপতি থানা প্রেস ক্লাব রেজাউল করিম, সংগঠনিক সম্পাদক এ,কে,এম,খোরশেদ আলম, সভাপতি বাংলাদেশ প্রেস ক্লাব নলডাঙ্গা শাখা রেজাউল করিম,
সাধারণ সম্পাদক এ,কে,এম, খোরশেদ আলমসহ গণমাধ্যমকর্মীগণ।

এ,কে,এম,খোরশেদ আলম
নাটোর জেলা প্রতিনিধি।
০৭-০৮-২০২৩ইং

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।