শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৬:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
ভারতে বিশ্বনবীকে অবমাননার ঘটনায় বকশীগঞ্জে তৌহিদী জনতার প্রতিবাদ মিছিল বকশীগঞ্জে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত মুন্সিগঞ্জে ডিপ্লোমা সার্ভেয়ারদের ৩দিনের অর্ধবেলা কর্মবিরতির মধ্য দিয়ে শেষ হলো অবস্থান ধর্মঘট কালিগঞ্জে ৪৯ টি পূজা মন্ডপে চলছে দুর্গোৎসবের শেষ প্রস্তুতি কালিগঞ্জের চৌমুহনী বাজার কমিটির নির্বাচন সম্পন্ন কাদের সভাপতি,সম্পাদক জামসেদ বকশীগঞ্জে পিতৃ পরিচয়ের দাবিতে সংবাদ সম্মেলন সুন্দরগঞ্জে যুব অধিকার পরিষদের কমিটি গঠন  মুন্সীগঞ্জে নিরাপদ সড়ক চাই মুন্সীগঞ্জ জেলা শাখার উদ্যোগে গোল টেবিল বৈঠক সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন

নলডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় পালিত হলো মহান বিজয় দিবস

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ১৬ ডিসেম্বর, ২০২২
  • ১৩১ বার পঠিত

এ,কে,এম,খোরশেদ আলম,নাটোর জেলা প্রতিনিধিঃ

আজ মহান বিজয় দিবস, বাঙ্গালী জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের ত্যাগের বিনিময়ে বাঙালি স্বাধীনতার সুখ পেয়েছিল এদিন। জন্ম নিয়েছিল একটি স্বাধীন দেশ—বাংলাদেশ এবং নিজেদের একটি লাল-সবুজের পতাকা।

বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় নাটোরের নলডাঙ্গায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস। সেই বিজয়ের ৫১ বছর পূর্তির দিন আজ শুক্রবার।

দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে নলডাঙ্গা উপজেলা শহীদ মিনারে (১৬ ডিসেম্বর) প্রত্যুষে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা করা হয়। এরপর সূর্যোদয়ের সাথে সাথে নলডাঙ্গা উপজেলা শহীদমিনারে পুষ্পমাল্য অর্পন করেন নাটোর-২ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল, উপজেলা নির্বাহী অফিসার রোজিনা আক্তার, ও প্রশাসন সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এরপর নলডাঙ্গা সরকারি উচ্চবিদ্যালয়ে সকালে বেলুন, ফেস্টুন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে মহান বিজয় দিসের উদ্বোধন করেন,

পরে দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত, পুলিশসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও শরীর প্রর্দশনী, চিত্র অংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় সেখানে উপস্থিত ছিলেন,নাটোর-২ আসনের সাংসদ সদস্য আলহাজ্ব শফিকুল ইসলাম শিমুল, উপজেলা নিবাহী কমকর্তা রোজিনা আক্তার, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শিরিন আক্তার, আব্দুল শুকুর সভাপতি নলডাঙ্গা উপজেলা আওয়ামীলীগ, মুশফিকুর রহমান মুকু সাধারণ সম্পাদক নলডাঙ্গা উপজেলা, আব্দুল আলিম ভাইস চেয়ারম্যান নলডাঙ্গা উপজেলা, শফিকুল ইসলাম পিয়াস প্যনেল মেয়র-১ নলডাঙ্গা পৌরসভার,

বীর মুক্তিযোদ্ধা তনসের , আওয়ামী লীগের নেতা কর্মী বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণসহ নলডাঙ্গা রিপোর্টার্স ইউনিটির সকল সাংবাদিক বৃন্দ ।

দিবসটি উপলক্ষে হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম ও এতিমখানায় উন্নত মানের খাবার সরবরাহ, মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সন্তানদের সংবর্ধনাসহ নানা কর্মসূচি পালিত হচ্ছে। এছাড়া সন্ধ্যায় নলডাঙ্গা সরকারি উচ্চবিদ্যালয়ে আলোচনা সভা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।