শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস সাতক্ষীরা সরকারি কলেজ রোড পুননির্মাণে সড়ক অবরোধে প্রস্তুতি সভা  চট্টগ্রামে সরকারি কলেজ অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা চারঘাটে জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত চট্টগ্রামে সিভিল সার্জন কার্যালয়ে পুষ্টি সপ্তাহের সমাপনী শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবেঃ স্বাস্থ্য পরিচালক রামপালে সাম্প্রদায়িকতার বাষ্প ছড়ানোর অপচেষ্টা ও ষড়যন্ত্রের প্রতিবাদে আ’লীগের সংবাদ সম্মেলন  শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি আতাউল হক দোলন  বিসিক জেলা কার্যালয়, গোপালগঞ্জের আয়োজনে পাঁচ দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু চট্টগ্রামে কোরবানির জন্য মজুদ আছে সাড়ে ৮ লাখ পশু

পবিত্র ঈদুল ফিতরের অগ্রিম শুভেচ্ছা ও সালাম জানিয়ে সতর্কবার্তা সহ অজানা কিছু তথ্য দিলেন জনাব, রফিকুল ইসলাম (ভুলু)

নিজস্ব প্রতিবেদকঃ
  • আপডেট সময় সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
  • ৮০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদকঃ

লেখক কবি সাহিত্যিক ও ক্রীড়াবিধ জনাব, রফিকুল ইসলাম ভুলুর অগ্রিম ঈদের শুভেচ্ছা জানিয়ে তার দিক নির্দেশনামূলক কিছু তথ্য সোশ্যাল মিডিয়ায় তোলপাড়, রফিকুল ইসলাম ভুলুর তার নিজস্ব ফেসবুকে দেওয়া স্ট্যাটাস দৈনিক সময়ের সংলাপের নজরে আসে গুরুত্বপূর্ণ বিষয় এবং নির্দেশনা মূলক তথ্য  হুবহু প্রকাশ করা হলোঃ

সবাইকে সালাম।
রোজা প্রায় শেষের দিকে। তাই রমজানের সফলতা ও ঈদের শুভেচ্ছা রইলো।
অনেক দিন হয় কিছু লিখা হচ্ছে না। মনটাও তেমন ভালো ছিলো না। কারণ প্রায় তিন যুগেরও বেশী প্রবাসী জীবন কাটিয়ে দেশে ফিরেছি মাত্র এক বছর অতিবাহিত হয়েছে।
এবারের একুশে বইমেলায় যদিও অনেক কিছুর ঘাটতি ছিলো এরপরেও সময়টা ভালোই যাচ্ছিলো। কিন্তু হঠাৎ করে গত সাতই মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের লিফট থেকে নেমে পকেটে হাত দিয়ে দেখি মোবাইলটি চুরি হয়ে গেছে । বড় বিষয় ছিলো বিভিন্ন জনের ফোন নম্বর আমার নতুন একটি বইয়ের পান্ডুলিপি এবং আরো নানা ধরনের কাগজ পত্র। এগুলোতো আর ফিরে পাওয়া সম্ভব নয়। তাই মনের দিক দিয়ে খুব একটা ভালো যাচ্ছিলো না।
এরপর প্রশাসনিক ভাবে কিছু কাজ নিয়ে হয়রানি আর ঘূষ-দূর্নীতির চরম বেহাল দশায় আরো অতিষ্ঠ হয়ে যাচ্ছি। সরাসরি বলে ঘুষ ছাড়া কোনো কাজ হবেনা। অফিসারদের সময় নেই এব্যাপারে কোনো কথা বলার।
উনারা সকল সময় মিটিং নিয়ে ব্যস্ত থাকেন। কিসের এতো মিটিং বলাবাহুল্য। যদিও দুই-তিন বার মিটিংয়ে চা-চক্রের আয়োজনে জনগণের টেক্সের পয়সার সরকারি বিল বানিয়ে জনগণের বারোটা বাজানো হয়।

বিশেষ করে গ্রামাঞ্চলে কিছু মহিলা আছে যাদের কাজ হচ্ছে বাড়ি বাড়ি ঘুরে বেড়ানো আর আজাইরা গল্প-গুজবে দিন কাটানো। ঠিক শহরেও দেখা যাচ্ছে এমন কিছু মহিলারা প্রশাসনের বিভিন্ন দপ্তরে ঘুরে ঘুরে মিটিং করে বেড়ানো।
এদের কারণে সাধারণ মানুষের সঙ্গে কথা বলার সুযোগ নেই দায়িত্ব প্রাপ্ত অফিসারদের। আবার কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াও তাদের পক্ষে সম্ভব নয়। তার কারণ কিছু অফিসার অনেক ক্ষেত্রে অফিস বয় এবং ড্রাইভারের নিকট ধরা থাকেন তাদের বিভিন্ন অনৈতিক কার্যক্রমের কারণে। এ-সুযোগে ঘুষ-দূর্নীতি অহরহ চলছে উপর থেকে নিচ পর্যন্ত।

মজার ব্যাপার হচ্ছে। ঘুষ নিবে দূর্নীতি করবে । কিন্তু রোজা নামাজ মিস নাই । শুধু তাকিয়ে তাকিয়ে কিছু কান্ড কাহিনী দেখে অবাক হই। বাকশক্তি হারিয়ে ফেলি। ভাবি হয়তো স্বপ্ন দেখছি। মিথ্যা ছাড়া সত্য বলেনা । অন্যায়-অপরাধ, ঘুষ-দূর্নীতি ছাড়েনা। কিন্তু ধর্মের বয়ান ছাড়া অন্য কিছু বলেনা ।
ইয়া মারহাবা ইয়া মারহাবা। আল্লাহ তোমাদেরকে _____
আল্লাহ সবাইকে হেদায়েত দান করুন। আমীন।

বিশেষ দ্রষ্টব্য — রমজান মাস তাই বেশি কিছু লিখে বিরক্ত করবো না।
তবে ধারাবাহিক ভাবে লিখে যাবো।
এরপর থাকবে।
প্রধানমন্ত্রী বরাবর / ভুলু চাচার খোলা চিঠি।
প্রসঙ্গ- ডিসি সাহেবের আলাদা একাউন্টে সরকারি কাজের ফি জমা এবং বিভিন্ন কাজে পুলিশ ক্লিয়ারেন্স এর জন্য ঘুষ বানিজ্য। সবশেষে একই পুলিশ বাহিনী ইফতারি বিতরন সহ বিভিন্ন ভাবে মানবতা প্রদর্শন করা। রফিকুল ইসলাম ভুলুর এই লেখার  প্রয়োজনীয় বিষয় জানতে প্রয়োজন পড়লে সরাসরি তার সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

চলবে ________________
আমার ফোন নম্বর -+8801949972844 What’s app এবং লোকাল।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।