শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

ফুলবাড়ীতে ঝেঁকে বসেছে শীত বিপাকে নিম্ন  আয়ের মানুষজন

নবিউল ইসলাম, ফুলবাড়ী (কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ১৪৭ বার পঠিত

নবিউল ইসলাম, ফুলবাড়ী (কুড়িগ্রাম)প্রতিনিধিঃ

দেশের উত্তরের জেলা কুড়িগ্রামের ফুলবাড়ীতে দিনেই বাড়ছে শীতের তীব্রতা। বুধবার সকাল ৬ টায় এ উপজেলা জুড়ে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। সীমান্ত ঘেষা এ উপজেলায় শীতের তীব্রতা বেড়ে বিপাকে পড়েছেন ছিন্নমুল ও নিম্ন আয়ের মানুষজন। উত্তরের হীমেল হাওয়া ও ঘনকুয়াশা সন্ধ্যা থেকে বিকাল ৩ টা পর্যন্ত সূর্যের আলোর দেখা মেলেনি। গভীর রাত থেকে বুধবার সকাল ১০ টা পর্যন্ত বৃষ্টির মতো টিপটাপ শীত পড়ছে। অন্য দিকে ঘনকুয়াশা ও কনকনে ঠান্ডায় সব থেকে বিপাকে পড়েছে শিশুসহ মধ্য বয়সীরা। শীত বাড়ায় শিশু ও বৃদ্ধদের মাঝে দেখা দিয়েছে শীতজনিত রোগ। বুধবার সকালে ফুলবাড়ী সদর, সাবেক বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়া, সীমান্তবতী টোষ বিদ্যাবাগিস, নাখারজান, অনন্তপুর, খরিবাড়ি, বালারহাট, গোরকমন্ডল, ধরলার চর সোনাইকাজী, যতিন্দ্রনারায়ন, চর-মেখলি, চর-ধনিরাম, চর-বড়লই, আনন্দবাজার, কবিরমামুদ, চন্দ্রখানাসহ উপজেলার সর্বত্রই এলাকায় শীতের তীব্রতা পাওয়া যায়।
নিম্ন আয়ের মানুষজন তীব্র শীতকে উপেক্ষা করে ছুটছেন কাজের সন্ধানে। মাঠে কাজ করছেন কৃষকেরা। এছাড়াও শীতের তীব্রতা উপেক্ষা করে কোদাল ডালি ঘাড়ে নিয়ে শ্রমিকেরা কাজ করছেন গ্রামের মেঠো পথ গুলোতে। জীর্ণশীর্ণ শরিরের শ্রমিকদের অবস্থা যেন কাহিল। এছাড়াও শীতের তীব্রতায় গবাদি পশু ও পাখি শীতে কাহিল হয়ে পড়েছে। অনেকেই ছুটছেন গরম পোশাকের দোকানে। কেউবা আবার তাৎক্ষণিক ভাবে খরকুটায় আগুন জ্বা’লিয়ে গরম করিয়ে নিচ্ছেন নিজের শরীর। ফলে জরাজীর্ণ  হয়ে পড়েছে স্বাভাবিক জীবনযাত্রা। যেন উত্তরের এই উপজেলাটি জুড়ে ঝেঁকে বসেছে হাড়কাঁপানো শীতে।
কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার জানান, বছরের প্রথমেই উত্তরের জনপদে শীতের তীব্রতা বেড়েছে। কুড়িগ্রাম জেলা জুড়ে সর্ব নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস। তিনি আরও জানান, আগামী এক সপ্তাহ জুড়ে শীতের তীব্রতা অব্যাহত থাকবে।

নবিউল ইসলাম
ফুলবাড়ী, কুড়িগ্রাম
মোবাঃ ০১৭২৬৮২৫৭৮৬

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।