রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজগঞ্জে মুক্তমঞ্চে মণিরামপুর পশ্চিমাঞ্চলের জামায়েত ইসলামীর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গাজীপুরের পূবাইলে জামায়াতে ইসলামের কর্মী সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় ইজিবাইক চুরির প্রাক্কালে আটক-১ নওগাঁ মান্দায় ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা গাজীপুরে আলেম উলামাদের সাথে জামায়াতের মতবিনিময় সাতক্ষীরার এসপিকে স্বপদে বহাল রাখার দাবী গাজীপুর কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি গ্রেপ্তার কুড়িগ্রামের রাজারহাটে বাড়িভিটে হারিয়ে দিশেহারা তিস্তা পাড়ের মানুষ মীর মোহাম্মদ নাছির উদ্দীন এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কালিগঞ্জে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন: সভাপতি গাজী মিজানুর,সম্পাদক নাজমুল

বহুভাষী সৌদি নারীরা স্বাগত জানাবেন হজযাত্রীদের

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ১৭ মে, ২০২৪
  • ১১৫ বার পঠিত

আব্দুল্লাহ আল মামুন, আন্তর্জাতিক প্রতিবেদক :

এবারের হজ মৌসুমে একটি নতুন ব্যবস্থা সংযোজন করেছে সৌদিআরব।এই ব্যবস্থায় মদিনায় অবস্থিত প্রিন্স মোহম্মদ বিন আবদুল আজিজ ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে হজযাত্রীদের স্বাগত জানাবেন দেশটির নারীরা।শুধু তাই নয়, এসব নারীদের বিভিন্ন দেশের ও ভাষাভাষী হজযাত্রীদের স্বাগত জানাতে বেশ কয়েকটি ভাষা ব্যবহারে বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তোলা হয়েছে।

এয়ারপোর্টের ভেতর কয়েকজন সৌদি নারী ইংরেজি, ফরাসি,তুর্কি এবং ইন্দোনেশীয়সহ বিভিন্ন ভাষায় স্বাগত জানাবার কথাবার্তা অনুশীলন করানো হচ্ছে।

মদিনার আমির সালমান বিন সুলতান এয়ারপোর্টে প্রশিক্ষিত নারীদের উপস্থিতির প্রশংসা করেছেন।সম্প্রতি তিনি হজযাত্রীদের অভ্যর্থনা বিষয়ক প্রস্তুতি দেখতে এয়ারপোর্ট পরিদর্শনে গিয়েছিলেন।

উল্লেখ্য,চলতিবছর হজ মৌসুমে হজযাত্রীদের নিয়ে প্রথম ফ্লাইটটি গত ১০ মে সৌদি আরবে প্রবেশ করে। বর্তমানে দেশটিতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক নিরাপত্তারক্ষী বাহিনী l

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।