শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৫:২৩ অপরাহ্ন
শিরোনামঃ
আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস সাতক্ষীরা সরকারি কলেজ রোড পুননির্মাণে সড়ক অবরোধে প্রস্তুতি সভা  চট্টগ্রামে সরকারি কলেজ অধ্যাপককে পিটালেন ছাত্রলীগ নেতা মোংলায় ব্র্যাকের উদ্যোগে বাল্যবিয়ে প্রতিরোধে সমন্বয় সভা চারঘাটে জাতীয় পুষ্টি সপ্তাহ সমাপনী ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠিত চট্টগ্রামে সিভিল সার্জন কার্যালয়ে পুষ্টি সপ্তাহের সমাপনী শরীর ঠিক রাখতে হলে পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবেঃ স্বাস্থ্য পরিচালক রামপালে সাম্প্রদায়িকতার বাষ্প ছড়ানোর অপচেষ্টা ও ষড়যন্ত্রের প্রতিবাদে আ’লীগের সংবাদ সম্মেলন  শ্যামনগরে রোগীদের মাঝে অনুদানের চেক বিতরণ করেছেন এমপি আতাউল হক দোলন  বিসিক জেলা কার্যালয়, গোপালগঞ্জের আয়োজনে পাঁচ দিনব্যাপী নারী শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ শুরু চট্টগ্রামে কোরবানির জন্য মজুদ আছে সাড়ে ৮ লাখ পশু

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প ( বিসিক) ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গোপালগঞ্জ কর্তৃক যৌথভাবে ওয়েল্ডিং প্রশিক্ষণ 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় রবিবার, ৩ মার্চ, ২০২৪
  • ১০৬ বার পঠিত

এম, টি, রহমান মাহমুদ গোপালগঞ্জ :

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন ( বিসিক) এর দক্ষতা ও প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বিসিক জেলা কার্যালয়, গোপালগঞ্জ ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গোপালগঞ্জ কর্তৃক যৌথভাবে আয়োজিত ওয়েল্ডিং পদ্ধতির উপর প্রশিক্ষণ।

বাংলাদেশের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ২০৪১ এর স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যাশা নিয়ে দেশ এগিয়ে যাচ্ছে আমরা তার সৈনিক। দেশের অব্যাহত ও টেকসই উন্নয়নে গোপালগঞ্জ বিসিক জেলা কার্যালয় ও গোপালগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এর যৌথ পরিচালনায় ০৫ পাঁচ দিন ব্যাপী প্রশিক্ষণ এর শুভ উদ্বোধন করেন ঢাকা থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে প্রধান অতিথি ড. মো: আলমগীর হোসেন ( উপ- সচিব) আঞ্চলিক পরিচালক, আঞ্চলিক কার্যালয়, বিসিক, ঢাকা। প্রশিক্ষণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব এ কে এম শাহীদুল ইসলাম চৌধুরী অধ্যক্ষ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গোপালগঞ্জ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মো: হাবিবুর রহমান রাসেল, সহকারী মহাব্যবস্থাপক ( ভা) বিসিক জেলা কার্যালয় গোপালগঞ্জ। স্বাগত বক্তব্য রাখেন জনাব মো: কামরুল আলম মিয়া, শিল্প নগরী কর্মকর্তা ( ভা) বিসিক শিল্পনগরী, গোপালগঞ্জ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো: ইস্রাফিল খান, ইন্সস্ট্রাক্টর ( ইলেকট্রিক্যাল) , দ: উ: প্র: কে, মো: রফিক আহমদ, ইন্সস্ট্রাক্টর ( মোবাইল টেকনোলজি), তরিকুল ইসলাম, সহকারী হিসাবরক্ষণ কর্মকর্তা সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক, বিসিক ও কারিগরি প্রশিক্ষণ এর প্রশিক্ষকবৃন্দ। প্রশিক্ষণ কেন্দ্রের কোর্স সমন্বয়কারী ও সঞ্চালনা করেন অর্ক সরকার, জরীপ ও তথ্য কর্মকর্তা ( ভা) বিসিবি জেলা কার্যালয় গোপালগঞ্জ। প্রধান অতিথি ড. মো: আলমগীর হোসেন বলেন পিতা মুজিবের স্বপ্ন বাস্তবায়নের জন্য বিসিকের চেয়ারম্যান মহোদয় নেতৃত্বে আমরা সকলে মিলে আগামী দিনের জন্য কাজ করছি। আজকের যুব সমাজের আইকন সজিব ওয়াজেদ জয় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সফল ভূমিকা পালন করেছেন বিধায় আজ গ্রাম শহর এর সুযোগ সুবিধা পাচ্ছে পিতা মুজিবের স্বপ্ন ছিল বিসিক এর মাধ্যমে দেশের যুব সমাজ তাদের ভাগ্য উন্নয়নে নিজেরা স্বাবলম্বী হয়ে নিজে প্রতিষ্ঠিত হবে অন্য কে সচেতন হওয়ার জন্য যুব সমাজকে উৎসাহিত করবে। উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন বিসিকের সহকারী মহাব্যবস্থাপক মো: হাবিবুর রহমান রাসেল। গোপালগঞ্জ বিসিক শিল্পনগরী কর্মকর্তা মো: কামরুল আলম মিয়া বলেন আমরা পূর্ব পাকিস্তানের লোক ছিলাম বলে এখানে কোন শিল্প উন্নয়ন হয়নি। পিতা মুজিবের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হওয়ার পরবর্তীতে তিনিই বিসিকের মাধ্যমে শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলেন। আমরা পিতা মুজিবের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য কাজ করছি। বিসিকের প্লট বরাদ্দ যাদের দেওয়া হয়েছে তার দ্রুত কাজ করে বিসিক শিল্পনগরীর উন্নয়ন তুলে ধরে এগিয়ে যাবে। আজ পদ্মা সেতু হয়েছে দক্ষিণ বাংলার শিল্প প্রতিষ্ঠান স্থাপিত হলে ব্যাপক বিনিয়োগ, পণ্য উৎপাদন ও কর্মসংস্থান সৃষ্টি হবে। হরিদাসপুর সম্প্রসারণ বিসিক শিল্পনগরী ১২৯ টি প্লটের জন্য বিজ্ঞপ্তি আহবান করা হয়েছে। আবেদন, শহর বিসিক উন্নয়ন দক্ষতা প্রশিক্ষণ সহ বিভিন্ন কোর্সের ছাত্র ছাত্রীদের কম্পিউটার, সেলাই, বাটিক, বিউটিফিকেশন, ওয়েল্ডিং প্রশিক্ষণ সহ জেলায় বিসিক ও কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র কাজ করে যাচ্ছে। আজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সুনির্দিষ্ট পরিকল্পনা ও উন্নয়নের জন্য আজকের বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সোনার বাংলা গড়ার লক্ষ্যে কাজ করছি। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজারিত গোপালগঞ্জ। বঙ্গবন্ধু বাঙালির বঙ্গবন্ধু, আদরের ” খোকা” গ্রামবাসীর ” মিয়াভাই” সহপাঠী ও সহকর্মীদের ” মুজিব ভাই” বাংলাদেশর ” জাতিরপিতা ” এবং বিশ্বের নির্যাতিত মানুষের মুক্তির দিশারী”! স্বাধীন বাংলাদেশের উন্নয়নের রুপকার। বিসিক শিল্পনগরী বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত। আসুন আমরা চাকুরি খুঁজবো না, চাকুরি দিবো ( Dont Seek Job Create Job) শ্লোগান বাস্তবায়নের লক্ষ্যে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে দেশের শিল্পায়নের স্বার্থে, কর্মসংস্থান সৃষ্টি, অর্থনীতির চাকা গতিশীল করার লক্ষ্যে বাস্তবমুখী প্রশিক্ষণের মাধ্যমে আমরা সকলে মিলে সুন্দর বাংলাদেশ গঠনে ভূমিকা পালন করবো।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।