মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০২৪, ১২:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
গ্যাস পাইপ স্থাপন কালে দেয়াল ধসে নিহত ১ আহত ২ বিমানবাহিনীর সাবেক উইং কমান্ডারের স্ত্রী ফারহা হত্যাকান্ডের মূলহোতা মিলন গ্রেফতার বাগেরহাটে শহিদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল কালিগঞ্জে জামায়াতের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত  কালিগঞ্জে আইন-শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভা অনুষ্ঠিত কালিগঞ্জে শিক্ষক সমিতির কার্যকরী কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত  মান্দায় শহীদদের স্বরণে জামাতে ইসলামীর প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত  হাটহাজারীতে মেসার্স মদিনা মেট্রোস হাউস ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬ লক্ষাধিক টাকার ক্ষতি সুন্দরগঞ্জে জামায়াতে ইসলামীর বিক্ষোভ ও গণ সমাবেশ সালথায় সরকারি বিল থেকে বালু উত্তোলনের সময় চারটি অবৈধ ড্রেজার মেশিন জব্দ

বিমানবাহিনীর সাবেক উইং কমান্ডারের স্ত্রী ফারহা হত্যাকান্ডের মূলহোতা মিলন গ্রেফতার

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪
  • ১২ বার পঠিত

আরিফুল ইসলাম রিয়াজ, মোল্লাহাট, বাগেরাহট:

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্নপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, চুরি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে জোরালো তৎপরতা অব্যাহত আছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এবং র‌্যাব-১১ এর একটি চৌকস আভিযানিক দল ২৮ অক্টোবর ২০২৪ তারিখ দুপুর ০২:৩০ ঘটিকায় নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কাশিপুর এলাকায় ঢাকার পল্লবী থানার আলোচিত ও চাঞ্চল্যকর অবসর প্রাপ্ত উইং কমান্ডার কাজী আব্দুল মতিন এর স্ত্রী “ফারাহ দীবা” হত্যা মামলার ০২ নং এজাহার নামীয় পলাতক আসামী মোঃ মিলন মিয়া (২৩)’কে গ্রেফতার করতে সক্ষম হয় র‌্যাব-৪ এবং র‌্যাব -১১ এর চৌকশ বাহিনী

তথ্য সূত্রে জানাজায় এজহারের আসামীরা হল মোঃ মিলন মিয়া (২৩), শাকিল মিয়া, কুড়িগ্রাম থানার মৃত কফিল উদ্দিন পুত্র

ঘটনার বিবরণে জানা যায় যে, গত ২৭ অক্টোবর ২০২৪ তারিখ রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকার একটি বাসা থেকে বিমানবাহিনীর একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তার স্ত্রীর হাত-পা ও মুখ বাঁধা লাশ উদ্ধার করে পল্লবী থানা-পুলিশ। সংবাদ পাওয়ার সাথে সাথে র‌্যাব-৪, মিরপুরের কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন ও থানা পুলিশের সাথে এই নৃশংস হত্যাকান্ডের ছায়াতদন্তে নেমে পড়েন।

সূত্রমতে জানা যায় যে, নিহত নারীর নাম ফারাহ দীবা। ভিকটিমের স্বামী কাজী আবদুল মতিন বিমানবাহিনীর অবসরপ্রাপ্ত উইং কমান্ডার। তাঁরা মিরপুর ডিওএইচএসের ১০ নম্বর সড়কের একটি বাসায় বসবাস করতেন। প্রাথমিক ভাবে ধারণা করা হয় যে, গতকাল রোববার সকালে বাসার সিকিউরিটি গার্ড ও গাড়িচালক ভিকটিমকে হত্যার পর লুন্ঠিত মালামাল [আলমারীতে রক্ষিত বিভিন্ন আইটেমের অনুমান ১৫ ভরি স্বর্ণালংকার, যার মূল্য অনুমান ১৬,০০,০০০/- (ষোল লক্ষ) টাকা ও নগদ ১৫,০০,০০০/-(পনের লক্ষ) টাকা সহ ভিকটিমের ব্যবহৃত ভ্যানিটি ব্যাগের ভিতর রক্ষিত প্রায় ১,৫০,০০০/-(দেড় লক্ষ টাকা)] নিয়ে পালিয়ে যায়। ঘটনার সময় বাসাতে ভিকটিম ছাড়া কেউ ছিলেন না বিধায় হত্যাকারীরা পূর্বপরিকল্পনা মোতাবেক ঘটনাটি ঘটিয়েছে মর্মে প্রতীয়মান হয়।

এ সংক্রান্তে ঢাকার পল্লবী থানায় গ্রেফতারকৃত আসামীসহ ০২ জনের বিরুদ্ধে হত্যা মামলা (মামলা নং-৩৩, তারিখ-২৮ অক্টোবর ২০২৪) দায়ের করা হয় যারমধ্যে মোঃ মিলন মিয়া (২৪) ০২ নং এজাহারনামীয় আসামী। ধৃত আসামী আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন কাশিপুর এলাকায় নিজেকে আত্নগোপন করে রাখে। অতঃপর তথ্য ও প্রযুক্তির মাধ্যমে র‌্যাব-৪ এবং র‌্যাব-১১ এর একটি চৌকষ আভিযানিক দল কুখ্যাত খুনী মোঃ মিলন মিয়া (২৩)’কে গ্রেফতার করতে সক্ষম হয়। সংশ্লিষ্ট পলাতক অপর আসামীকে গ্রেফতারের জোর প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এই ধরনের নৃশংস হত্যাকান্ডের বিরুদ্ধে র‌্যাবের জোরালো অভিযান অব্যাহত থাকবে বলে জানান মীর আবিদুর রহমান (অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচাল (মিডিয়া অফিসার)

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।