মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত বিয়ের প্রলোভন দেখিয়ে দ্বশম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ কবিতা “মিষ্টি মুখ” কলমে অনিতা দাস চারঘাটে বেড়েছে ঘন ঘন লোডশেডিং, অতিষ্ঠ জনজীবন

মধ্যনগরে ফুলেন্নেছা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এলাকাবাসী পাচ্ছে না স্বাস্থ্য সেবা

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ নভেম্বর, ২০২৩
  • ১৮০ বার পঠিত

 

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ

সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের দাতিয়াপাড়া গ্রামের, ফুলেন্নেছা মা ও শিশু কল্যাণ কেন্দ্রে নেই কোন কর্মরত কর্মচারী এতে এলাকাবাসী পাচ্ছে না সেবা। প্রায় ১ মাস ধরে সেবা পাচ্ছে না গর্ভবতী নারী সহ কয়েকটি গ্রামের ভুক্তভোগী জনগণ । গত ১৯ অক্টোবর বদলী জনিত কারণে, দায়িত্বে থাকা মিডওয়াইফ চলে যাওয়ায় ঐ স্বাস্থ্যকেন্দ্রের স্বাস্থ্যসেবাগুলো বন্ধ রয়েছে। জানা যায়, প্রায় ৩০ টি গ্রামর গর্ভবতী নারীরা প্রাথমিক চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন ।

আরও জানাযায়, উপজেলার বংশীকুন্ডা দক্ষিণ ইউনিয়নের দাতিয়াপাড়া এলাকায় ২০১৩ সনে ফুলেন্নেছা মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি স্থাপন করা হয়। পরবর্তীতে ২০১৮ সনের এপ্রিল মাস থেকে ওই স্বাস্থ্য কেন্দ্রটিতে ক্ষুদ্র পরিসরে স্বাস্থ্যসেবা কার্যক্রম চালু হয়। উপজেলায় কোন এমবিবিএস চিকিৎসক না থাকায় প্রসূতিসেবা সমূহ ঐ স্বাস্থ্যকেন্দ্র থেকেই সেবা গ্রহণ করেন স্থানীয় নিন্মবিত্ত ও নিন্ম মধ্যবিত্ত পরিবারের লোকজন । তাছাড়া মহিষখলা-মধ্যনগর যাওয়ার প্রধান সড়কটি ভেঙ্গে খানাকন্দ হয়ে ঝুকিপূর্ণ হয়ে যাওয়ায় বাধ্য হয়েই এই স্বাস্থ্য কেন্দ্রটি থেকে চিকিৎসা সেবা গ্রহণ করতে হয় স্থানীয়দের। মিডওয়াইফ চলে যাওয়ায় সেই সেবাটুকুও বন্ধ থাকার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন সেখানকার লোকজন।

ধর্মপাশা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা রিফাত তারেক সিদ্দিকী বলেন,পূর্বের মিডওয়াইফ বদলী জনিত কারণে চলে যাওয়ায় বর্তমানে পদটি শুন্য রয়েছে। আমরা উর্ধতন কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করেছি, একজন মিডওয়াইফ পেতে একটু সময় লাগতে পারে।

এম এ মান্নান,
মধ্যনগর,সুনামগঞ্জ
০১৭৭১৯২১৬৫২

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।