সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন পদত্যাগী সভাপতি এখন মাঠে সরোব। তৃণমূল পর্যায়ে নেতা কর্মীদের ক্ষোপ ।

মুন্সিগঞ্জ হানাদার মুক্ত দিবসে বিজয় র‍্যালি

মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩
  • ১১০ বার পঠিত

 

মুন্সিগঞ্জ প্রতিনিধিঃ

আজ ১১ ডিসেম্বর, মুন্সিগঞ্জ হানাদার মুক্ত দিবস। ১৯৭১ সালের এই দিনে হানাদার মুক্ত হয় মুন্সিগঞ্জ।

দিবসটি উপলক্ষে সোমবার (১১ ডিসেম্বর) সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ইউনিট কমান্ডের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বের হয় বর্ণাঢ্য বিজয় র‍্যালি। পরে র‍্যালিটি শহরের প্রধান সড়ক ঘুরে সুপারমার্কেট চত্বরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের সামনে গিয়ে শেষ হয়। এতে অংশনেয় জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাসহ স্থানীয় নানা শ্রেণি পেশার মানুষ।

এদিকে, জেলায় দিবসটি ঘিরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, প্রশাসন ও সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে দিনব্যাপী নানা আয়োজন রাখা হয়েছে। সকালে জাতীয় পতাকা উত্তোলন ও র‌্যালির মধ্য দিয়ে দিবসটির সূচনা করে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধারা।

উল্লেখ্য, একাত্তরের ৯ মাস মুন্সিগঞ্জের বিশাল ক্যানভাস ছিল রক্তমাখা। রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ আর বিভীষিকাময় অবরুদ্ধ জীবনের পর ১৯৭১ সালের ১১ ডিসেম্বর হানাদার মুক্ত হয় মুন্সিগঞ্জ।

এতে ৯ মাসের নিস্তব্ধতা ভেঙে মুন্সিগঞ্জের আকাশে উড়ে বিজয় কেতন। মুক্তি বাহিনীর জয় বাংলা স্লোগানে মুখরিত হয় মুন্সিগঞ্জের পথ-প্রান্তর।

জেলার বিভিন্ন স্থানে সম্মুখযুদ্ধ আর মুক্তিযোদ্ধাদের একের পর এক সফল অপারেশনের ফলে সরকারি হরগঙ্গা কলেজ ক্যাম্প থেকে ১১ ডিসেম্বর ভোরে হানাদার বাহিনী লেজ গুটিয়ে মুন্সিগঞ্জ শহর ছেড়ে পালায়। গা-ঢাকা দেয় পাকিস্তানি বাহিনীর দোসর রাজাকাররাও। এরআগে শক্র মুক্ত হয় টংগিবাড়ী, সিরাজদিখান, শ্রীনগর, লৌহজং, গজারিয়া উপজেলা।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।