রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত বিয়ের প্রলোভন দেখিয়ে দ্বশম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ কবিতা “মিষ্টি মুখ” কলমে অনিতা দাস চারঘাটে বেড়েছে ঘন ঘন লোডশেডিং, অতিষ্ঠ জনজীবন যাত্রী অধিকার দিবসের বক্তারা,বৈষম্য দুর করতে সরকারি সিদ্ধান্ত গ্রহণে মালিক-শ্রমিকদের সাথে যাত্রীর প্রতিনিধিত্ব চাই সাতক্ষীরার  ভোমরা সীমান্ত থেকে ১১টি স্বর্ণের বার সহ  একজনকে আটক করেছে (৩৩বিজিবি) বকশীগঞ্জে চাকুরির প্রলোভন দেখিয়ে অর্থ আদায়, ফেরত চাওয়ায় উল্টো জিডি করলেন পৌর সচিব কালিগঞ্জ কৃষ্ণনগরে দুর্বৃত্তদের রাজত্ব’বাবার পর ইউপি চেয়ারম্যান মেয়েকে হত্যার চেষ্টা বকশীগঞ্জ পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে চাকুরী দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ! সিরাজদিখানে অনিয়ম,দলীয়করণ, দলবাজি স্বেচ্ছাচারিতার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

মুন্সীগঞ্জে এবার ৩ এমপিসহ ৬১৪ জনের বিরুদ্ধে হত্যা মামলার অভিযোগ

Liton mahmud
  • আপডেট সময় শুক্রবার, ৩০ আগস্ট, ২০২৪
  • ২৭৫ বার পঠিত

নিজস্ব প্রতিনিধি 

মুন্সীগঞ্জে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুন্সীগঞ্জের সাবেক ৩ এমপি আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ ৬১৪ বিরুদ্ধে মুন্সীগঞ্জ সদর থানায় হত্যা মামলার অভিযোগ দায়ের করা হয়েছে।

গতকাল বহস্পতিবার (২৯ আগস্ট) সন্ধ্যায়  মন্সীগঞ্জ সদর থানায় এই এজাহার দায়ের করা হয়।

গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে মন্সীগঞ্জ শহরের সুপার মার্কেট  চত্বরে কৃষি ব্যাংকের সামনে গুলিতে নিহত ডিপজল সরদারের নানী শেফালী বেগম বাদী হয়ে এ অভিযোগটি দায়ের করেন। মন্সীগঞ্জ সদর থানা সূত্রে জানা গেছে ৩১৪ জনের নাম উল্লেখ করে এবং আরো ৩০০ শতাধিক অজ্ঞাত নামা আসামি করে একটি হত্যা মামলার অভিযোগ দায়ের করা হয়েছে। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের,  মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ মহিউদ্দিন, মন্সীগঞ্জ-২ আসনের  সাবেক সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি,মন্সীগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ  সদস্য মোহাম্মদ ফয়সাল বিপ্লব, সদর উপজেলার সাবেক চেয়ারম্যান আনিছউজ্জামান, সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ ৩১৪ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০০-৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে অভিযোগ করা হয়েছে। অভিযোগ সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট   শেখ হাসিনা সরকারকে পদত্যাগের একদফা দাবিতে সুপার মার্কেট চত্বরে ছাত্র-জনতার  শান্তিপূর্ণ আন্দোলন চলছিল।

সে সময় মুন্সীগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন সাগরের হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে ডিপজলকে গুলি করে। এছাড়াও আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগরে নেতাকর্মীরা ছাত্র- জনতার ওপর হামলা করে। মামলার অন্য আসামিরা তাকে কপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে। এক পর্যায়ে ছাত্র-জনতার ওপর এলোপাথারি গুলিবর্ষণ করতে করতে তারা সেই স্থান ত্যাগ করলে ডিপজল সরদার ওই ঘটনায় মারা যায়। সে সময় কমপক্ষে আরো ৯০ জন গুলিবিদ্ধ হয়।

এ ব্যাপারে মন্সীগঞ্জ সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) হারুনুর রশিদ বলেন, ৩১৪ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলার অভিযোগ পাওয়া গেছে। মামলা প্রক্রিয়াধীন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।