শনিবার, ২৬ অক্টোবর ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে মসজিদের জমি দখলের চেষ্টা, উত্তেজনা চলছে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবীতে মানববন্ধন মধ্যনগরে চোরাই কয়লাসহ তাহিরপুরের ২ কারবারি আটক। পঞ্চগড়ে সুগার মিল পুনরায় চালুর আহ্বান বাঘায় আন্ত র্ধমীয় সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠিত মুন্সীগঞ্জে সিরাজদিখানে সাংবাদিককে প্রাননাশের হুমকি থানায় অভিযোগ কালিগঞ্জে হয়রানি,ষড়যন্ত্র ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত চিরবিদায় নিলেন পঞ্চগড়ের বিশিষ্ট সাংবাদিক সাইফুল আলম বাবু বোয়ালখালীতে সুলভ মূল্যে ডিম বিক্রি এমপিও ভুক্তির দাবিতে পঞ্চগড়ে বেসরকারি কলেজ অনার্স -মাস্টার্স শিক্ষকদের মানববন্ধন

মুন্সীগঞ্জে মসজিদের জমি দখলের চেষ্টা, উত্তেজনা চলছে

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪
  • ৩ বার পঠিত

মুন্সীগঞ্জ প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জে মসজিদের জমি দখলের চেষ্টা করা হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের হাটলক্ষীগঞ্জ শাহী জামে মসজিদের ৪ শতাংশ জমি দখলের চেষ্টা করে স্থানীয় মৃত আব্দুল খালেকের ছেলে আনোয়ার আলী আকবর নামের এক প্রভাবশালী। সেখানে মসজিদটির দেয়াল ভেঙ্গে চার শতাংশ জমি দখলের নেয়ার চেষ্টা করে তিনি। পরে স্থানীয়রা এগিয়ে আসলে তাদের সাথে হাতাহাতির সৃষ্টি হলে দখল বাজরা পালিয়ে যায়। বিষয়টি নিয়ে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে এলাকাটিতে।

জানাগেছে, হাটলক্ষীগঞ্জ এলাকার শাহী জামে মসজিদের ৪ শতাংশ জমি দখলে নিতে বিগত কয়েক বছর যাবত চেষ্টা চালিয়ে আসছে অভিযুক্ত আনোয়ার আলী আকবর। এর আগেও ওই জমি নিয়ে একাধিকবার বৈঠক হয়। সেসব বৈঠকে আলী আকবর জমি নিজের এমন কোন কাগজপত্র দেখাতে না পেরে জোর করে জমিটি দখলের নেয়ার চেষ্টা করে।

সে সময় একাধিকবার ব্যর্থ হয়ে আজ বৃহস্পতিবার সকাল ভোর থেকে একই ভাবে জোরপূর্বক জমিটি দখলে নিতে এসে মসজিদের দেয়াল ভেঙ্গে ফেলে। পরে এলাকাবাসীর প্রতিরোধে দখলবাজরা পালিয়ে যায়।

সাবেক পৌর কাউন্সিলর মোঃ আলী লিটন জানান, অভিযুক্ত আনোয়ার আলী আকবর পেশিশক্তি ব্যবহার করে অবৈধ ভাবে মসজিদের জমি দখলে নিতে চায়। আমরা এই জমি নিয়ে এর আগেও একাধিকবার বৈঠক করেছি সে কোন কাগজপত্র দেখাতে পারে নাই৷ তার পরেও জমিটি দখলে নেয়ার চেষ্টা করে। হটাৎ একই ভাবে আজও দেয়াল ভেঙ্গে জমিটি দখলে নিতে চায়৷ পরে সাধারণ মানুষের প্রতিরোধ তারা পালিয়ে যায়।

স্থানীয় সাঈদুর রহমান জানান, বিগত সাবেক সংসদ সদস্য হাজী মোঃ ফয়সাল বিপ্লবও এই বিষয়টি নিয়ে বৈঠক করেন সেখানেও কোনরুপ কাগজ দেখাতে না পেরে এখন জোরকরে জমি দখলের নেয়ার চেষ্টা করছে।

দখল বাজ আলী আকবরের বড় ভাই আলী আজম বলেন, মসজিদের জমিটি আমার মামাতো ভাই মজিবুর রহমানের ছিলো। সেই জমিটি একাধিকবার দখলের নেয়ার চেষ্টা করে আমার ছোট ভাই আনোয়ার আলী আকবর। পরে মামাতো ভাই মজিবুর জমিটি মসজিদে দান করে দেন তার পরেও জমিটি দখলে নেয়ার চেষ্টা চালাচ্ছে আনোয়ার আলী আকবর।

জমিটি মসজিদের না দাবি করে অভিযুক্ত আনোয়ার আলী আকবর বলেন, আমাদের জমিতে দেয়াল দেওয়ায় আমরা তা ভেঙ্গে দিয়েছি৷

এ ব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খলিল উদ্দিন বলেন, জোর করে জমি দখলের বিষয় এখন পর্যন্ত কোন পক্ষ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।