রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২১ অপরাহ্ন
শিরোনামঃ
বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন পদত্যাগী সভাপতি এখন মাঠে সরোব। তৃণমূল পর্যায়ে নেতা কর্মীদের ক্ষোপ ।

মুন্সীগঞ্জে হিন্দু থেকে মুসলিম ধর্ম গ্রহণ

লিটন মাহমুদ, মুন্সীগঞ্জ
  • আপডেট সময় মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪
  • ১৯৫ বার পঠিত

মো.লিটন মাহমুদ ,মুন্সীগঞ্জঃ

মুসলমানদের আচার-ব্যবহার, ধর্মীয় রীতিনীতি ও সংস্কৃতিতে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় ও স্বজ্ঞানে হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার যশলং ইউনিয়নের সেরাজাবাদ গ্রামের পূর্ণতা পাল নামের এক কলেজ ছাত্রী।

একজন মাওলানার মাধ্যমে পবিত্র কালেমা শরিফ পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন তিনি। ইসলামে দিক্ষিত হওয়ার বিষয়টি আনুষ্ঠানিকভাবে মুন্সীগঞ্জ জজ কোর্টের একজন বিজ্ঞ আইনজীবীর মাধ্যমে এভিডেভিডের মাধ্যমে নিজেই ঘোষণা দেন সদ্য মুসলিম হওয়া কলেজ ছাত্রী ফাতেমা তোজ জোহরা।

(পূর্ব নাম পূর্ণতা পাল) বর্তমান নাম ফাতেমা-তুজ-জোহরা নাম রাখা হয়। তিনি ০৮/০২/২০০২ ইং তারিখে জন্মগ্রহণ করেন। তিনি মুন্সীগঞ্জে টঙ্গিবাড়ী উপজেলার যশলং ইউনিয়নের সনাতন ধর্মাবলম্বী পরিবারের সন্তান। তার বাবার নাম বিশ্বনাথ পাল। সদ্য মুসলিম হওয়া ফাতেমা তোজ জোহরার এভিডেভিড সূত্রে জানা যায়, তিনি নিজের ইচ্ছায় হিন্দু থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। পারিপার্শ্বিক অবস্থায় ইসলাম ধর্মের বন্ধু বান্ধবীদের বিভিন্ন ধর্মীয় আচরণ যেমন নামাজ, রোজা দেখে তার ভালো লাগে এবং ধীরে ধীরে ইসলাম ধর্মের উপর আকৃষ্ট হয়ে তার অলৌকিক পরিবর্তন ঘটে।

এবং শীতল ছায়াতলে আশ্রয়ের জন্য মনস্থির করে প্রথমে একজন মাওলানার মাধ্যমে পবিত্র ধর্ম ইসলাম গ্রহণ করি এবং রাষ্ট্রীয় ভাবে মুন্সীগঞ্জ জজ কোর্টের মাধ্যমে এভিডেভিড করা হয়। তিনি আরও প্রকাশ করেন ইসলাম ধর্মের সু-মহান আদর্শে উজ্জ্বীবিত হয়ছে। পবিত্র কোরআন ও হাদীসের আলোকে আল্লাহ ইবাদত বন্দেগী করে একজন খাঁটি মুসলমান হিসাবে চলাফেরা ও জীবন যাপন করিবেন।

 

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।