শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

মোংলা বন্দর কর্তৃপক্ষের মহান বিজয় দিবস উদযাপন

আলী আজীম, মোংলা (বাগেরহাট)
  • আপডেট সময় রবিবার, ১৭ ডিসেম্বর, ২০২৩
  • ১৮৮ বার পঠিত

 

আলী আজীম, মোংলা (বাগেরহাট)

“জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কর্মসূচীর সাথে মিল রেখে যথাযোগ্য মর্যাদায় মোংলা বন্দর কর্তৃপক্ষে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ-সচীব মো: মাকরুজ্জামান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, রাত ১২ টা ০১ মিনিটে মোংলা বন্দরে অবস্থানরত সকল জাহাজে এক মিনিট কাল বিরতিহীনভাবে হুইসেল বাজানো এবং সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা ও বন্দরের পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হয়। কর্মসূচীর অংশ হিসেবে মোংলাস্থ স্মৃতিসৌধে চেয়ারম্যান, মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক বন্দরের পক্ষে পুষ্পস্তবক অর্পণ, মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড অফিস চেয়ারম্যান, মোংলা বন্দর কর্তৃপক্ষ ও বীর মুক্তিযোদ্ধা কর্তৃক যথাক্রমে জাতীয় পতাকা এবং মুক্তিযোদ্ধা সংসদ পতাকা উত্তোলন, বিভিন্ন মসজিদ/ধর্মীয় উপাসনালয়ে মহান মুক্তিযুদ্ধে বীর শহিদদের রূহের মাগফিরাত কামনায় দোয়া-মেনাজাত/ বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।

কর্মসূচির দ্বিতীয়ভাগে মোংলা বন্দর কর্তৃপক্ষের স্বাধীনতা চত্বরে মোংলা বন্দর কর্তৃপক্ষের অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের আদর্শ, চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার এবং বিজয় দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।

আলোচনা অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান জাতীয় জীবনে মহান বিজয় দিবসের নানান তাৎপর্য তুলে ধরে বলেন, পৃথিবীর অনেক দেশই স্বাধীনতা পেয়েছে কিন্তু আমরা মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে যে বিজয় অর্জন করেছি তার মাত্রাটা একটু ভিন্নরূপ। আফ্রিকা মহাদেশের অনেক দেশ স্বাধীনতা লাভ করলেও তারা পরাধীনতার শিকল থেকে পুরোপুরি মুক্ত হতে পারেনি।মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙ্গালি জাতির মাঝে এক মাথা না নোয়ানোর চরিত্রের জন্ম লাভ করে। যার ফলশ্রুতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য তনয়া মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বহির্বিশ্বের যেকোন পরাশক্তিকে প্রভুত্বের জায়গাতে স্থান দেননি।

আগামীতে প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার ঘটিয়ে ডিজিটালাইজেশনের মাধ্যমে ২০২৭-২০২৮ সালের মধ্যে মোংলা বন্দরকে দেশের প্রথম স্মার্ট বন্দর হিসেবে গড়ে তোলা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মোংলা বন্দর হতে অবসরপ্রাপ্ত ৩২ জন বীর মুক্তিযোদ্ধার প্রত্যেককে সন্মানী স্বরূপ ১০,০০০/- (দশ হাজার টাকা) করে আর্থিক অনুদান, ২২০০/- মূল্যমানের খাদ্য সামগ্রী এবং ৩০০/- সমমূল্যের বন্দরের লোগোযুক্ত ১টি করে মগ উপহার প্রদানসহ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

আলোচনা ও সংবর্ধনা অনুষ্ঠান শেষে মোংলা বন্দর কর্তৃপক্ষের সদর দপ্তরের সামনে স্থানীয় বুড়িরডাঙ্গা ইউনিয়নের গরীব ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। মোংলা বন্দর কর্তৃপক্ষের নিয়ন্ত্রণাধীন মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়, মোংলা এবং পোর্ট মাধ্যমিক বিদ্যালয়, খুলনায় ছাত্র/ছাত্রীদের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধভিত্তিক রচনা আবৃত্তি ও প্রতিযোগিতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। মোংলা বন্দর কর্তৃপক্ষের হাসপাতালে ভর্তিরত রোগীদের জন্য উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

আলী আজীম, মোংলা
০১৯২৫২৯৬৮২২

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।