রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজগঞ্জে মুক্তমঞ্চে মণিরামপুর পশ্চিমাঞ্চলের জামায়েত ইসলামীর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গাজীপুরের পূবাইলে জামায়াতে ইসলামের কর্মী সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় ইজিবাইক চুরির প্রাক্কালে আটক-১ নওগাঁ মান্দায় ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা গাজীপুরে আলেম উলামাদের সাথে জামায়াতের মতবিনিময় সাতক্ষীরার এসপিকে স্বপদে বহাল রাখার দাবী গাজীপুর কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি গ্রেপ্তার কুড়িগ্রামের রাজারহাটে বাড়িভিটে হারিয়ে দিশেহারা তিস্তা পাড়ের মানুষ মীর মোহাম্মদ নাছির উদ্দীন এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কালিগঞ্জে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন: সভাপতি গাজী মিজানুর,সম্পাদক নাজমুল

লালমনিরহাটে শ্রমের পাওনা টাকা চাওয়ায় হোটেল শ্রমিককে কুপিয়ে জখন

আরিফুল ইসলাম, লালমনিরহাট প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ৩২১ বার পঠিত

 

আরিফুল ইসলাম, লালমনিরহাট প্রতিনিধিঃ

শ্রমের পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে শরিফ মিয়া (২৮) নামে এক হোটেল শ্রমিককে কুপিয়েছে মালিক। সুপারি কাটা ধারালো অস্ত্র দিয়ে হাতের তালুতে কোপ দেয় হোটেল মালিক। শরিফ লালমনিরহাট শহরের মিশন মোড় এলাকায় আলিফ রেস্তোরা নামে একটি খাবার হোটেলে কারিগরের কাজ করতেন। সে উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের দক্ষিণ হাড়িভাঙ্গা এলাকার আব্দুস সালামের ছেলে।
এ ঘটনায় রবিবার রাতে লালমনিরহাট সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছেন হোটেল কারিগর শরিফ। এর আগে শুক্রবার বিকালে ওই হোটেলের সামনে এ ঘটনা ঘটে।
জানা গেছে, শরিফ মিয়া দীর্ঘদিন ঢাকায় থেকে সেখানে একটি রেস্তোরাঁয় দৈনিক মজুরিতে খাবার তৈরির কাজ করতো। লালমনিরহাট শহরের আলিফ রেস্তোরার মালিক সুমন মিয়া দৈনিক মজুরি ৭শত টাকা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ঢাকা থেকে এনে তার হোটেলে কারিগরের কাজ দেন। প্রতিশ্রুতি মতে কয়েক মাস মজুরি ঠিকঠাক প্রদান করেন। কিন্তু পরবর্তীতে মজুরি কমিয়ে দিনে ৬শত টাকা করে দিতে থাকেন। এর কয়েক মাস পর ওই মজুরি থেকে কখনো ১০০টাকা আবার কখনো ২০০ টাকা করে কেটে রেখে পরে এক সঙ্গে দেওয়ার কথা বলে হোটেল মালিক। এতে শরিফের ২হাজার টাকা পাওনা হয় হোটেল মালিকের কাছে। এদিকে কম মজুরিতে সংসার চালানো কষ্ট হওয়ায় শরিফ ওই আলিফ রেস্তোরা থেকে পাশে সাগাই বাড়ি নামে অপর একটি হোটেলে কারিগরের কাজ নেয়। এতে ক্ষিপ্ত হয় পূর্বের হোটেল মালিক সুমন।

শুক্রবার দরিদ্র শরিফ শ্রমের পাওনা টাকা চাইতে গেলে হোটেল মালিক সুমন মিয়া তাকে অকথ্য ভাষায় গালিগলাজ করতে থাকে। এক পর্যায়ে সুমন পাশে পানের দোকান থেকে সুপারি কাটা ধারালে অস্ত্র দিয়ে শরিফের হাতে, পিঠে ও পায়ে কোপ দেয়। এতে কাটা জখম হয় এবং হাতের তালু কেটে যায়। পরে প্রত্যক্ষদর্শী স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতলে ভর্তি করে । রবিবার রাতে এঘটনায় শরিফ মিয়া বাদী হয়ে সদর থানা লিখিত অভিযোগ দিয়েছেন।
হোটেল কারিগর শরিফ মিয়া বলেন, হাতের তালু কেটে গেছে। ৭টি সেলাই পরেছে। এমতাবস্থায় আমি ৩দিন থেকে কোন কাজ করতে পারছি না। পরিবার পরিজন নিয়ে অনেক কষ্টে আছি’।
হোটেল মালিক সুমন মিয়া বলেন, ধস্তাধস্তির এক পর্যায়ে হাতের তালু একটু কেটে গেছে। হঠাৎ হোটেলের কাজ ছেড়ে দেওয়ায় অনেক ক্ষতি হয়েছে বলেও তিনি দাবী করেন।

এ ব্যাপারে সদর থানার ওসি ওমর ফারুক জানান, থানায় অভিযোগ দেওয়া হয়েছে। তদন্ত চলছে। দ্রুতই ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।