মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সুন্দরগঞ্জে জাতীয় কন্যা শিশু দিবস পালিত বকশীগঞ্জে সহযোগী মুক্তিযোদ্ধা বানানোর নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে সংবাদ সম্মেলন বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টুর ৫৫তম জন্মদিন পালন  কালিগঞ্জে বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত  কালিগঞ্জ প্রেসক্লাবে কেমিস্ট এন্ড ড্রাগিস্টস্ সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত  “প্রকাশিত সংবাদের প্রতিবাদ” জানিয়েছেন মজিবুর রহমান দেওয়ান কালিগঞ্জ প্রেসক্লাবের কার্য নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে  বকশীগঞ্জের মুনীরা বেগম জামালপুর জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার।

শিক্ষার্থীদের মনে প্রাণে জাতির পিতার জীবন আদর্শ- ধারণ করতে হবে” প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দির।

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ
  • আপডেট সময় শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৫২ বার পঠিত

 

 

মো রাসেল সরকার গজারিয়া প্রতিনিধিঃ

মুন্সিগঞ্জের গজারিয়া মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, শিক্ষার্থীদের জীবনের শুরু থেকেই জাতির পিতার জীবন ও আদর্শ মনে প্রাণে ধারণ করতে হবে। মহান মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। শুধু জিপিএ-৫ পেলেই চলবে না, সুনাগরিক ও ভালো মনের মানুষ হতে হবে। বঙ্গবন্ধুর সোনার বাংলার, সোনার মানুষ হতে হবে। নিজের অর্জিত জ্ঞান ও অভিজ্ঞতা দিয়ে দেশের উন্নয়ন ও মানুষের সেবা করতে হবে।

প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন, জাতির পিতা ১৯৭৩ সালে ৩৭ হাজার ৬৭২ টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। প্রাথমিক শিক্ষা বাধ্যতামূলক ও বিনামূল্যে বই বিতরণ করেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষার প্রসারে গুরুত্ব আরোপ করে নানা কার্যকরী পদক্ষেপ নিয়েছেন। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৯৩ টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ এবং ১ লাখ ২০ হাজার শিক্ষকের চাকুরি সরকারি করেন। প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আর বলেন মুন্সিগঞ্জের গজারিয়ায় গজারিয়া ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি আয়োজিত গজারিয়া উপজেলার এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গজারিয়া ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজির প্রতিষ্ঠাতা ড. এম এ মান্নান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম,উপজেলা ভাইস চেয়ারম্যান খাদিজা আক্তার আখি, উপজেলা নির্বাহী অফিসার আব্দুলাহ আল মাহফুজ, শিক্ষাবিদ হাফিজ আহমদ, গজারিয়া থানার ওসি মোল্লা সোহেব আলী এবং উপজেলা শিক্ষা অফিসার মো: জাকির হোসেন। বক্তৃতা করেন লেখক আবু সুফিয়ান ও প্রকৌশলী জাকির হোসেন।

অভিভাবকদের উদ্দেশে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, পরিবারই সন্তানদের নৈতিকতা শিক্ষার প্রথম প্রতিষ্ঠান। আপনার সন্তান যেন অসৎসঙ্গ, মাদক, জঙ্গীবাদ, সন্ত্রাসী ও সমাজবিরোধী কোন কাজে না জড়ায়। সন্তানেরা যেন স্মার্ট ও ডিজিটাল প্রযুক্তির ভালো দিক গ্রহণ আর খারাপ বিষয়গুলো বর্জন করে সে সব বিষয়ে খেয়াল রাখতে হবে। এজন্য সন্তানে কোথায়, কাদের সাথে কখন যায় সে বিষয়ে নিজের কর্মব্যস্ত জীবনেও তা খেয়াল করতে হবে।

পরে অনুষ্ঠানে গজারিয়া উপজেলার সাতশত এসএসসি কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।