বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাতীয় সড়ক নিরাপদ দিবস উপলক্ষে ইয়ামাহা রাইডার্স ক্লাব ফরিদপুর এর ব্যতিক্রম উদ্যোগ সরকারি বাঙলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরন অনুষ্ঠিত  বনার্ঢ্য আয়োজনে নিসচা মুন্সীগঞ্জ জেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত কালিগঞ্জে শিক্ষকের পদত্যাগের দাবীতে মহাসড়কে বিক্ষোভ করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা কালিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের শিক্ষার্থীদের পবিত্র কোরআন এর সবক প্রদান সাতক্ষীরার রসুলপুরে রংধনু আবাসিক এলাকার ধানসিঁড়ি গেট উদ্বোধন সাতক্ষীরা ৩ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আইয়ুব হোসেন মুকুলের জনসমাবেশ অনুষ্ঠিত দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বেই আগামীর বাংলাদেশ গড়তে চাই: ইফতেখার সুর্যসেনা সাহিত্য পরিষদে বিশেষ কবিতা প্রতিযোগিতায় আশিকুর সরকার রাব্বির ২য় স্থান লাভ, পেলেন সম্মাননা

সরকারি বাঙলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরন অনুষ্ঠিত 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪
  • ১০ বার পঠিত

তৌহিদুল ইসলাম,ক‍্যামপাস প্রতিনিধি :

২২ অক্টোবর রোজ মঙ্গলবার ১১:০০ টায় অথিতিদের ফুলের শুভেচ্ছা জানিয়ে, এবং নবীনদের ফুল একটি ফাইল ও সিলেবাস দিয়ে নবীনদের বরন করা হয় , ও কোরআন তেলয়াত এর মধ্য দিয়ে শুরু হয়।

ঐতিহ্যবাহী সরকারি বাঙলা কলেজের, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৩-২৩

সেশনের স্নাতক (সম্মান) ১ম বর্ষের ওরিয়েন্টেশন ও নবীন বরন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০৪ নাম্বার রুমে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে , প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, প্রফেসর মোঃ কামরুল হাসান স‍্যার ( অধ‍্যক্ষ সরকারি বাঙলা কলেজ ),

তিনি বলেন যে,ঐতিহ্যবাহী সরকারি বাঙলা কলেজ এ তোমাদেরকে বরাবরের মতো স্বাগত জানাই। তোমরা যতদূর এগিয়ে যাবে দিনগুলো তোমাদের জন্য ততটাই কঠিন হবে। তোমরা তোমাদের জীবনের গুরুত্বপূর্ণ এক একটি স্তর এভাবেই পার করতেছো। বলতে গেলে তোমরা বর্তমানে শিক্ষার সবচেয়ে গুরুত্বপূর্ণ স্তরে এসে উপস্থিত হয়েছে।

এই স্তরটি জীবনের নতুন একটি ধারা, জীবনে অনেক কিছু শেখা এবং জ্ঞান অর্জন করা। তোমাদের সকলকে একসাথে থেকে খুব আনন্দ লাগছে। পূর্ব থেকে যেভাবে যু*দ্ধ করে এ পর্যন্ত এসেছো। আশা করি সামনেও এভাবে যু*দ্ধ করবে, এবং জীবনের অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাবে। তোমরা , তোমাদেরকে দেখে অনেক বেশি আনন্দিত।

এই নবীন বরণ অনুষ্ঠানের মাধ্যমে তোমাদেরকে একটা কথাই বলতে চাই। তোমরা তোমাদের লক্ষ্য নির্ধারণ করো। এবং তোমাদের লক্ষ্যে অবিষ্ট থাকো। সুন্দর হোক তোমাদের নবীন বরণ সুন্দর হোক তোমাদের আগামীর ভবিষ্যৎ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখছেন, প্রফেসর মিটুল চৌধুরী,ম‍্যাম ( উপাধ‍্যক্ষ সরকারি বাঙলা কলেজ ), তিনি নবীনদের উদ্দেশ্যে করে বলছেন, আজকের এই বিশেষ নবীন বরণ অনুষ্ঠানে তোমাদের সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তোমাদের আগমনে এই শিক্ষাপ্রতিষ্ঠান আরও উজ্জ্বল ও সমৃদ্ধ হয়েছে। আমরা সবাই গর্বিত যে, তোমরা আমাদের পরিবারের নতুন সদস্য।

তোমরা আজ এক নতুন অধ্যায়ের সূচনা করতে যাচ্ছো। এই শিক্ষা প্রতিষ্ঠানটি হবে তোমাদের দ্বিতীয় বাড়ি, যেখানে তোমরা নতুন কিছু শেখার পাশাপাশি নতুন বন্ধু, অভিজ্ঞতা এবং চ্যালেঞ্জের মুখোমুখি হবে। আমি জানি, এই নতুন পরিবেশে শুরুতে কিছুটা অস্বস্তি হতে পারে, কিন্তু সময়ের সাথে সাথে এই অস্বস্তি কেটে যাবে। তোমরা ধীরে ধীরে এখানকার প্রতিটি মুহূর্ত উপভোগ করতে শিখবে।

আজকের অনুষ্ঠানের আহ্বায়ক: প্রফেসর মোঃ মিজানুর রহমান. স‍্যার (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ ), তিনি তার বক্তব্যে বলেন, এই শিক্ষাজীবনে সময়ের মূল্য অপরিসীম। সময়ের সঠিক ব্যবস্থাপনা শেখা খুবই গুরুত্বপূর্ণ। পড়াশোনা, সহশিক্ষা কার্যক্রম, এবং ব্যক্তিগত জীবনের মধ্যে ভারসাম্য রক্ষা করতে হবে।

আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের কিছু নির্দিষ্ট নিয়ম এবং শৃঙ্খলা আছে, যা মানা তোমাদের দায়িত্ব। এই নিয়মগুলো তোমাদের ভালোর জন্যই তৈরি হয়েছে। নিয়মিত ক্লাস করা, শিক্ষকদের প্রতি সম্মান প্রদর্শন, এবং সহপাঠীদের প্রতি সহযোগিতামূলক মনোভাব রাখা তোমাদের শিক্ষাজীবনকে আরও সফল করবে।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ইসলামের ইতিহাস সংস্কৃতি বিভাগের , (মোঃ জাফর) তিনি বলেন , প্রিয় নবীনরা, তোমাদের সামনে একটা সুন্দর ভবিষ্যৎ অপেক্ষা করছে। সাফল্যের এই যাত্রায় আমরা, তোমাদের বড় ভাই-বোনেরা, সবসময় তোমাদের পাশে আছি। তোমরা কখনোই নিজেকে একা ভাববে না। আমাদের কাছে এসো, আমরা তোমাদের সহায়তা করব,

আজকের অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, প্রফেসর সামছুন নাহার ম‍্যাম ( বিভাগীয় প্রধান ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ ) তিনি বলেন , আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের কিছু নির্দিষ্ট নিয়ম এবং শৃঙ্খলা আছে, যা মানা তোমাদের দায়িত্ব। এই নিয়মগুলো তোমাদের ভালোর জন্যই তৈরি হয়েছে। নিয়মিত ক্লাস করা, শিক্ষকদের প্রতি সম্মান প্রদর্শন, এবং সহপাঠীদের প্রতি সহযোগিতামূলক মনোভাব রাখা তোমাদের শিক্ষাজীবনকে আরও সফল করবে। শৃঙ্খলা ছাড়া কোনো কিছুতে সাফল্য অর্জন করা সম্ভব নয়, তাই শৃঙ্খলাবদ্ধ জীবনযাপনই তোমাদের সফলতার অন্যতম চাবিকাঠি।

তোমাদের সামনে একটা সুন্দর ভবিষ্যৎ অপেক্ষা করছে। সাফল্যের এই যাত্রায় আমরা, , সবসময় তোমাদের পাশে আছি। তোমরা কখনোই নিজেকে একা ভাববে না। আমাদের কাছে এসো, আমরা তোমাদের সহায়তা করব, পরামর্শ দেব, এবং তোমাদের সাফল্যে সবসময় গর্বিত হবো। তোমাদের জন্য রইল অনেক শুভকামনা।

এগিয়ে যাও, তোমাদের প্রতিটি পদক্ষেপ হোক সাফল্যের দিকে।

সর্বশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফটোগ্রাফি মাধ্যমে শেষ করা হয়, সরকারি বাঙলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।