রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাজগঞ্জে মুক্তমঞ্চে মণিরামপুর পশ্চিমাঞ্চলের জামায়েত ইসলামীর উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত গাজীপুরের পূবাইলে জামায়াতে ইসলামের কর্মী সভা অনুষ্ঠিত সাতক্ষীরায় ইজিবাইক চুরির প্রাক্কালে আটক-১ নওগাঁ মান্দায় ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা গাজীপুরে আলেম উলামাদের সাথে জামায়াতের মতবিনিময় সাতক্ষীরার এসপিকে স্বপদে বহাল রাখার দাবী গাজীপুর কাশিমপুর কারাগার থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৩ আসামি গ্রেপ্তার কুড়িগ্রামের রাজারহাটে বাড়িভিটে হারিয়ে দিশেহারা তিস্তা পাড়ের মানুষ মীর মোহাম্মদ নাছির উদ্দীন এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত কালিগঞ্জে মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন: সভাপতি গাজী মিজানুর,সম্পাদক নাজমুল

সরেজমিন ছবিসহ পিএসসির প্রশ্নপত্র ফাঁস গাইবান্ধার জাহাঙ্গীর আলমের একাধিক ফ্লাট ও অনেক সম্পদ আছে শোনা যায়

ওমর ফারুক রনি,গাইবান্ধা প্রতিনিধিঃ
  • আপডেট সময় শুক্রবার, ১২ জুলাই, ২০২৪
  • ৬৬ বার পঠিত

 

 

ওমর ফারুক রনি, গাইবান্ধা প্রতিনিধিঃ

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সিলেট অফিসের উপপরিচালক জাহাঙ্গীর আলমের গাইবান্ধার গ্রামের বাড়ি ছাড়া জেলার আর কোথাও বাড়ি বা জমিজমা আছে কিনা, এলাকাবাসি তা জানে না। তবে ঢাকায় ও রাজশাহীতে তাঁর একাধিক ফ্লাট ও অনেক সম্পদ আছে লোকমুখে শোনা যায়।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সিলেট অফিসের উপপরিচালক জাহাঙ্গীর আলমের (৫৮) বাড়ি গাইবান্ধার পুর্ব চন্দিয়া গ্রামে। গ্রামটি ফুলছড়ি উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের অন্তর্গত। তাঁর বাবা ছবির উদ্দিন মন্ডল পেশায় চাকরিজীবি ছিলেন। মা ফজিলাতুন নেছা ছিলেন গৃহিনী। তারা দুজনই অনেক আগে মারা গেছেন।

এদিকে চার ভাইয়ের মধ্যে জাহাঙ্গীর আলম সবার ছোট। সবার বড়ভাই সাইফুল ইসলাম সোনালী বাংকে চাকরি করতেন। বর্তমানে তিনি অবসরে আছেন। গাইবান্ধা জেলা শহরে বসবাস করছেন। দ্বিতীয় ফেরদৌস ইসলাম ও তৃতীয় ভাই ফারুক হোসেন মারা গেছেন। জাহাঙ্গীর কঞ্চিপাড়া ইউনিয়নের সমিতির বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম, কঞ্চিপাড়া একাডেমি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও গাইবান্ধা সরকারি কলেজ থেকে স্নাতক পাস করেন। পরবর্তীতে ঢাকায় স্নাতত্তোর পাস করেন বলে পারিবারিক সুত্রে জানা গেছে। জাহাঙ্গীরের এক বন্ধু জানান, জাহাঙ্গীর ১৯৮২ সালে এসএসসি পাস করেন।

জাহাঙ্গীর আলমের পারিবারিক সুত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে তিনি ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় পরিবার নিয়ে বসবাস করেন। সেখানে তাঁর ফ্লাট বাড়ি রয়েছে। সিলেট থেকে প্রতি সপ্তাহে যাতায়াত করতেন। তাঁর শশুড় বাড়ি রাজশাহী জেলায়। জাহাঙ্গীর আলমের এক মেয়ে ও এক ছেলে। মেয়ে বৃষ্টি খাতুনের বিয়ে হয়েছে। ছেলে সৌরভ মিয়া (১৯) লেখাপড়া করছেন।

সুত্রটি আরও জানায়, জাহাঙ্গীর আলম পিএসসিতে সহকারি কাম টাইপিষ্ট পদে চাকরিতে যোগদান করেন। পর্যায়ক্রমে পদোন্নতি পান। বর্তমানে তিনি পিএসসি সিলেট অফিসের উপপরিচালক। দেড় বছর পর তাঁর অবসরে যাবার কথা।

আজ মঙ্গলবার বিকেলে জাহাঙ্গীর আলমের পুর্ব চন্দিয়া গ্রামের বাড়িতে গিয়ে দেখা গেছে, কঞ্চিপাড়া ইউনিয়নের মদনেরপাড়া-কালিরবাজার পাঁকা সড়ক থেকে প্রায় ৫০০ গজ দুরে জাহাঙ্গীরের বাড়ি। বাড়ির সামনে পুকুর। আধাপাকা টিনসেড ঘর। ঘরের পাশের কক্ষে গরুর খামার। পিছনে লিচুর গাছ নেটের জাল দিয়ে ঢাকা। বাড়িটি অনেকটা পুরাতন। টিনে মরিচা ধরেছে।

এই বাড়িতে দীর্ঘদিন ধরে তাঁর চাচাত ভাই লাভলু মিয়া পরিবার নিয়ে বসবাস করছেন। জাহাঙ্গীর আলম বছরে দু-একবার বাড়িতে আসেন। একদিন দুইদিন থেকে চলে যান। লাভলু মিয়া বললেন, পিএসসির প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় দায়ের করা মামলায় জাহাঙ্গীরের নাম থাকার কথা শুনেছি। তবে এই ঘটনার সঙ্গে জাহাঙ্গীর জড়িত নয় বলে তিনি দাবি করেন। তিনি দাবি করে আরও বলেন, তাঁর বেশকিছু জমিজমা ছিল। সেগুলো প্রায় দুই কোটি টাকা বিক্রি করে তিনি ঢাকায় ফ্লাট কিনেছেন। এরমধ্যে ছয়মাস আগেও তিনি ৫০ লাখ টাকা জমি বিক্রি করেন। সে তেমন কিছু সম্পদ করেনি।

স্থানীয় লোকজন জানায়, জাহাঙ্গীর আলম ওরফে ফুয়াদ।স্থানীয় ভাবে ফুয়াদ নামে পরিচিত বেশি। গ্রামে ওই বাড়িটি ছাড়া জেলার আর কোথাও বাড়ি বা জমিজমা আছে কিনা, আমরা তা জানি না। তবে ঢাকায় ও রাজশাহীতে তাঁর একাধিক ফ্লাট ও অনেক সম্পদ আছে লোকমুখে শোনা যায়। তারা আরও জানায়, কারো সম্পদ তো কেউ খোঁজ করে দেখেনা। এটা আইন প্রয়োগকারি সংস্থাকে খুঁজে বের করা উচিত।

বাংলাদেশ রেলওয়ের উপসহকারী প্রকৌশলীসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) দুজন উপপরিচালক, দুজন সহকারী পরিচালকসহ ১৭ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গত রোববার ও  সোমবার রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ১৭ ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।