মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত বিয়ের প্রলোভন দেখিয়ে দ্বশম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ কবিতা “মিষ্টি মুখ” কলমে অনিতা দাস চারঘাটে বেড়েছে ঘন ঘন লোডশেডিং, অতিষ্ঠ জনজীবন

সাতক্ষীরার ৩ উপজেলায় ভোট গ্ৰহণ শেষ চলছে গণনা

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৮৫ বার পঠিত

 

আজহারুল ইসলাম সাদী, স্টাফ রিপোর্টারঃ

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপের ভোট গ্ৰহণ আজ মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হয়ে গেল।

দু একটি বিশৃঙ্খল ঘটনা ছাড়াই
সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত চলে ভোট গ্ৰহণ।

সুষ্ঠু নির্বাচনের লক্ষে সবধরনের প্রস্তুতি গ্ৰহণ করে স্থানীয় প্রশাসন।

ভোট গ্রহণ চলাকালে ভোট কেন্দ্রে পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ও জেলা পুলিশ সুপার মুহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ি তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

তালা উপজেলা পরিষদের তিনটি পদে লড়েছেন ১৫ প্রার্থী, চেয়ারম্যান পদে ৭ জান, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন।
আশাশুনিতে ১৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জান, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং দেবহাটা উপজেলায় ৯ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়েছেন ২জন প্রার্থী।

সূত্র অনুযায়ী, তালা উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার (কাপ-পিরিচ), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান (চিংড়ি মাছ), সাবেক প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম (দোয়াত-কলম), জেলা কৃষক লীগের সাবেক সভাপতি বিশ্বজিত সাধু (হেলিকপ্টার) জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান গোলদার (মোটর সাইকেল), এমএ মালেক (আনারস) ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম (ঘোড়া) প্রতীক নিয়ে নির্বাচন করেছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইখতিয়ার হোসেন (মাইক), সাংবাদিক মোঃ আব্দুল জব্বার (তালা চাবি), শাহ আলম টিটো (টিউবওয়েল), কাজী ইমরান হোসেন লিয়াকাত (উড়োজাহাজ), নাজমুল হুদা পলাশ (টিয়াপাখি), মোঃ বাবলুর রশিদ (চশমা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী (কলস) ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোস্তারী সুলতানা পুতুল (ফুটবল) প্রতীক নিয়ে নির্বাচন করেছেন।

তালা উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ২৩৪জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৪ হাজার ১৮১ জন, নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ৫২ জন এবং একজন হিজড়া ভোটার রয়েছেন।

আশাশুনি উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান এবিএম মোস্তাকিম (চিংড়ি মাছ), আলহাজ্ব শাহনেওয়াজ ডালিম (ঘোড়া), এ্যাডঃ শহিদুল ইসলাম পিন্টু (আনারস) ও আলহাজ্ব গাউসুল হোসেন রাজ ( দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে ওয়াসিম কুমার চক্রবর্তী (টিউব ওয়েল), আল ফারুক (টিয়া পাখি), শাহেব আলী (তালা) ও আসমাউল হোসাইন (মাইক), রাশেদ সরোয়ার শেলি (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসলেমা খাতুন মিলি (কলস), সিমা সিদ্দিকী(হাঁস), মারুফা খাতুন (ফ্যান এবং মেহেরুন্নেছা (ফুটবল)।

আশাশুনি উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার ২১০ জন। এর মধ্যে ১ লাখ ২১ হাজার ৯৭৯ জন পুরুষ, ১ লাখ ১৭ হাজার ২৩০ জন নারী ও ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

দেবহাটা উপজেলায় চেয়ারম্যান চেয়ারম্যান পদে মুজিবর রহমান (মাটর সাইকেল), এডঃ গোলাম মোস্তফা (চিংড়ি মাছ), রফিকুল ইসলাম (আনারস), আল ফেরদাউস আলফা (হেলিকপ্টার) ও আবু রাহান তিতু (ঘোড়া) প্রতিক নিয়ে লড়ছেন।

ভাইস চেয়ারম্যান পদে হাবিবুর রহমান সবুজ (তালা) ও বিজয় ঘোষ (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জি এম স্পর্শ (কলস) ও আমেনা রহমান (ফুটবল) প্রতিকে লড়ছেন।

দেবহাটা উপজেলার মোট ভোটার রয়েছেন ১ লাখ ১১ হাজার ৫২৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৫ হাজার ৪৭১ জন। ১ জন রয়েছেন হিজড়া সম্প্রদায়ের ভোটার।

শেষ খবর পাওয়া পর্যন্ত ভোট গণনা চলছে, সন্ধ্যায় জানা যাবে কে কোথায় বিজয়ী হয়েছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।