বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত বিয়ের প্রলোভন দেখিয়ে দ্বশম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ

সিরাজদিখানে জায়গা দখল করে দোকানঘর নির্মাণ, সরকারী গাছ কর্তন

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪
  • ৪২ বার পঠিত

সিরাজদিখান ( মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ

মুন্সীগঞ্জের সিরাজদিখানে সরকারী সড়কের গাছ কেটে জোরপূর্বক জায়গা দখল করে দোকানঘর উত্তোলনের অভিযোগ উঠেছে এক সাবেক ইউপি চেয়ারম্যান ও  বিএনপি নেতার ছত্রছায়ায় ইতালী প্রবাসী মো. রুবেল উদ্দিনের বিরুদ্ধে। উপজেলা মধ্যপাড়া ইউনিয়নের কাকালদী গ্রামে এ ঘটনা ঘটে। এবিষয়ে সিরাজদিখান থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী জাহাঙ্গীর আলম।

স্থানীয় সূত্র ও সরজমিনে জানা য়ায়, মধ্যপাড়া ইউনিয়ন সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আজিম আল রাজির চাচাতো ভাই কাকালদী গ্রামের মৃত খবির উদ্দিন মিয়ার  ইতালী প্রবাসী ছেলে মোঃ রুবেল উদ্দিন ৫ আগষ্ট সরকার পরিবর্তন সাথে সাথে ইটালি বসবাস করেও রাস্তার সরকারি গাছ কেটে অন্যর জায়গা দখল করে দোকানঘর নির্মাণ করে।  ভুক্তভোগী জাহাঙ্গীর আলম একাধিকবার বাধা দেয়ার চেষ্টা করলে তাকে এলাকা ছাড়া হতে হয়। কাকালদী মৌজাস্থিত আর এস দাগ নং-৩৪৬ ও আর এস খতিয়ান নাং ৯৭০ মোট জমি ৬৬ শতাংশ। জাহাঙ্গীর আলম গত  ১৬/০৯/২০১৯ ইং সালে ৫৮৫৯ নং দলিল বলে সিরাজদিখান সাবরেজিস্টার অফিসে হেবা ঘোষনাকৃত  জমির পরিমাণ ৪১.৭৬ শতাংশ জমি ক্রয় করেন। যাহার চৌহুদ্দি উত্তরে- রাস্তা, দক্ষিণে- সিরাজ, পূর্বে শিপন গং, পশ্চিমে রাস্তা উল্লেখ করা হয়। অন্য গত ২০/০১/২০২২ ইং সালে ৬৫৯৬ নং দলিল বলে সিরাজদিখান সাবরেজিস্টার অফিসে হেবা ঘোষণাকৃত মোট জমির পরিমাণ ৩০.১১ শতাংশ জমির মধ্য মো. রুবেল উদ্দিন একই দাগে ৭.৭৬ শতাংশ ক্রয় করেন। যাহার চৌহুদ্দি উত্তরে- সরকারি রাস্তা, দক্ষিণে- ফারহিন আক্তার রুজি গং, পূর্বে- দলিল গ্রহীতা নিজ, পশ্চিমে- জাহাঙ্গীর আলম উল্লেখ করা হয়।

নাম প্রকাশ না শর্তে একাধিক ব্যক্তি জানান, এতোদিন কোন দোকানঘর তুলেনি। ৫ আগষ্টের পর থেকে যা দেখতাছে। তারা নিজেরা আত্মীয় স্বজন। আমরা বেশী কথা বলতে পারি না। ঢালি আম্বার নিবাস রিসোর্স এর সাথে হওয়ায় জায়গা দখলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠে। বিদেশ থেকে কেউ ২৫/৩০ টি সরকারি গাছ কেটে জায়গা দখল করতে পারে!

এবিষয়ে জাহাঙ্গীর আলম জানান, আমি ২০১৯ সাথে বালু ভরট করে রেখেছিলাম। বর্তমানে আমার জমি দখল করে দোকানঘর নির্মাণ করতেছে। আমি একাধিক বার অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি।  এখন আমি এলাকা ছাড়া।

একাধিক বার যোগাযোগের চেষ্টা করিও প্রবাসী মো. রুবেল এর সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে আজিম আল রাজি জানান, আমি ৮.৬৪ শতাংশ জায়গা ক্রয় করেছি। আমার জায়গা ফাকা আছে। যদি জাহাঙ্গীর ৪২ শতাংশ জায়গার মালিক হয়। তাহলে আমি জায়গা ছেড়ে দিয়ে পিছনে চলে আসবো। রুবেল ও জাহাঙ্গীর শালা বোন জামাই। দোকানঘর রুবেল নির্মাণ করতেছে।

সিরাজদিখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ মোক্তার হোসেন জানান, জাহাঙ্গীর থানায় এসে অভিযোগে জানায়। আমি উভয় পক্ষকে কাগজপত্র নিয়ে থানায় ডাকি। প্রবাসী রুবেল ও জাহাঙ্গীর তারা আত্মীয়। জমিসংক্রান্ত বিষয়টি আদালতের। আইনশৃঙ্খলা রক্ষায় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।