বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাতীয় সড়ক নিরাপদ দিবস উপলক্ষে ইয়ামাহা রাইডার্স ক্লাব ফরিদপুর এর ব্যতিক্রম উদ্যোগ সরকারি বাঙলা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ওরিয়েন্টেশন ও নবীন বরন অনুষ্ঠিত  বনার্ঢ্য আয়োজনে নিসচা মুন্সীগঞ্জ জেলা শাখার জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত কালিগঞ্জে শিক্ষকের পদত্যাগের দাবীতে মহাসড়কে বিক্ষোভ করেছে অভিভাবক ও শিক্ষার্থীরা কালিগঞ্জে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপন আদর্শ ইসলামিক ক্যাডেট স্কুলের শিক্ষার্থীদের পবিত্র কোরআন এর সবক প্রদান সাতক্ষীরার রসুলপুরে রংধনু আবাসিক এলাকার ধানসিঁড়ি গেট উদ্বোধন সাতক্ষীরা ৩ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী আইয়ুব হোসেন মুকুলের জনসমাবেশ অনুষ্ঠিত দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বেই আগামীর বাংলাদেশ গড়তে চাই: ইফতেখার সুর্যসেনা সাহিত্য পরিষদে বিশেষ কবিতা প্রতিযোগিতায় আশিকুর সরকার রাব্বির ২য় স্থান লাভ, পেলেন সম্মাননা

সিলেট সিমান্তে সাবেক বিচারপতি আটক

সময়ের সংলাপ, ডেস্ক রিপোর্টঃ
  • আপডেট সময় শনিবার, ২৪ আগস্ট, ২০২৪
  • ৫৪ বার পঠিত

সময়ের সংলাপ ডেস্কঃ

সিলেটের কানাইঘাট সীমান্ত এলাকা থেকে আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৩ আগষ্ট) রাত ১১টার দিকে তাকে আটক করা হয় বলে নিশ্চিত করেছেন বিজিবির জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম।

তিনি বলেন, সাবেক বিচারপতি মানিককে কিছুক্ষণ আগে সীমান্ত থেকে আটক করা হয়েছে। ভারতে পালানোর চেষ্টাকালে তিনি আটক হন।

আটকের সময় ভিডিও রেকর্ড করা হয় মানিকের। ভিডিওতে দেখা যায় বিজিবি সদস্যরা তার পরিচয় জানতে চান। সে সময় নিজের পরিচয় স্বীকার করে মানিক বলেন, আমি বিচারপতি মানিক।

দেশ ছেড়ে পালাচ্ছিলেন কেন, এমন প্রশ্নের জবাবে মানিক বলেন, প্রশাসনের ভয়ে আমি দেশ ছেড়ে পালানোর চেষ্টা করেছি।

সঙ্গে কী আছে জানতে চাইলে মানিক বলেন, গতকাল আমার কাছে অনেক টাকা ছিল। আমাকে মেরে ৬০-৭০ লাখ টাকা নিয়ে গেছে দুজন। এখন আমার সঙ্গে ব্রিটিশ পাসপোর্ট, বাংলা পাসপোর্ট আর কিছু টাকা আছে।

বিজিবি সদস্যদের এক প্রশ্নের জবাবে মানিক বলেন, আমি কোনো জুলুম করিনি। বিচারে রায় যা এসেছে আমি সে রায় দিয়েছি।

এর আগে বৃহস্পতিবার (২২ আগস্ট) সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিরুদ্ধে জিয়া পরিবার নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে জিয়াউর হক নামে এক আইনজীবী মামলার আবেদন করেন।

মামলায় অভিযোগ থেকে জানা গেছে, শামসুদ্দিন চৌধুরী মানিক ২০২২ সালের ৩ অক্টোবর চ্যানেল আই’র টকশো ‘মেট্রোসেম টু দ্য পয়েন্টে’ জিয়াউর রহমানকে রাজাকার এবং যুদ্ধাপরাধী হিসেবে অভিহিত করেন। গত বছরের ১৫ ফেব্রুয়ারি এক সেমিনারে তিনি বলেন, জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলের মুক্তিযুদ্ধে অনুপ্রবেশকারী।

২০১৩ সালের ১৯ জুলাই ভিন্ন অনুষ্ঠানে হাসানুল হক ইনু ও রাশেদ খান মেনন জিয়াউর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেন। এছাড়া আসামিরা বিভিন্ন সময় জিয়া পরিবার নিয়েও বিরূপ মন্তব্য করেছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।