রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত বিয়ের প্রলোভন দেখিয়ে দ্বশম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ কবিতা “মিষ্টি মুখ” কলমে অনিতা দাস চারঘাটে বেড়েছে ঘন ঘন লোডশেডিং, অতিষ্ঠ জনজীবন যাত্রী অধিকার দিবসের বক্তারা,বৈষম্য দুর করতে সরকারি সিদ্ধান্ত গ্রহণে মালিক-শ্রমিকদের সাথে যাত্রীর প্রতিনিধিত্ব চাই সাতক্ষীরার  ভোমরা সীমান্ত থেকে ১১টি স্বর্ণের বার সহ  একজনকে আটক করেছে (৩৩বিজিবি) বকশীগঞ্জে চাকুরির প্রলোভন দেখিয়ে অর্থ আদায়, ফেরত চাওয়ায় উল্টো জিডি করলেন পৌর সচিব কালিগঞ্জ কৃষ্ণনগরে দুর্বৃত্তদের রাজত্ব’বাবার পর ইউপি চেয়ারম্যান মেয়েকে হত্যার চেষ্টা বকশীগঞ্জ পৌর নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে চাকুরী দেওয়ার নামে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ! সিরাজদিখানে অনিয়ম,দলীয়করণ, দলবাজি স্বেচ্ছাচারিতার অভিযোগ অধ্যক্ষের বিরুদ্ধে

সুন্দরগঞ্জে আনসার ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান

জয়ন্ত সাহা, গাইবান্ধা প্রতিনিধিঃ
  • আপডেট সময় বুধবার, ৩১ জুলাই, ২০২৪
  • ১০৫ বার পঠিত

 

জয়ন্ত সাহা যতন, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ

মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দিক নির্দেশনায় সারাদেশের ন্যায় গাইবান্ধা জেলায় আনসার ও ভিডিপি’র উদ্যোগে বৃক্ষরোপণ অভিযান -২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

দেশের ৬৪টি জেলা ৪৯২টি উপজেলা ৪২টি ব‍্যাটালিয়ন সহ এক যোগে সকল ইউনিটে এ কার্যক্রম সম্পন্ন করা হয়।


মঙ্গলবার (৩০ জুলাই) সকালে বাংলাদেশ আনসার ও ভিডিপি’র মহাপরিচালকের দিক নির্দেশনায় গাইবান্ধা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট আরিফুল রহমানের তত্ত্বাবধায়নে জেলায় সর্বমোট ৭০৭টি ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।

এরই ধারাবাহিকতায় জেলার সুন্দরগঞ্জ  উপজেলার আনসার ভিডিপি কার্যালয় কর্তৃক ১৫টি ইউনিয়নে ক্লাব সমিতি সরকারি রাস্তার পাশে বৃক্ষরোপণের জন‍্য শতাধিক ফলজ, বনজ ও ঔষধি  বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মো. গোলাম রব্বানী।


উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা গোলাম রব্বানী বলেন, ‘পরিবেশের ভারসাম্য রক্ষার্থে ফলজ, ভেষজ, বনজ ও ঔষধি গাছের ভূমিকা অপরিসীম। বর্তমান সময়ের হঠাৎ প্রচণ্ড গরম এবং হঠাৎ ভারী বৃষ্টি এবং অন্যান্য দুর্যোগ মোকাবেলায় পরিবেশের ভারসাম্য রক্ষার সহায়ক হিসেবে এসব চারা গাছ রোপণ করা হচ্ছে। যাতে করে উদ্ভিদকুল, প্রাণিকুল এবং সর্বোপরি বাসযোগ্য পরিবেশের ভারসাম্য রক্ষা করা সম্ভবপর হয়।

এসময় উপজেলা আনসার ভিডিপির  প্রশিক্ষক প্রশিক্ষিকা, ১৫টি ইউনিয়নের আনসার কমান্ডার, সহকারী কমান্ডার, ইউনিয়ন দলনেতা দলনেত্রী, ক্লাব সমিতির সম্পাদক ও সদস‍্য সদস‍্যাগণ উপস্থিত ছিলেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।