শনিবার, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
ভাঙ্গায় এখনও ছাত্রীদের ক্লাস নেন সেই “লম্পট” আজাদ! (পর্ব-১) মুন্সীগঞ্জে মামলার পলাতক আসামি গ্ৰেফতার। বকশীগঞ্জে ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে প্রাথমিক সহকারী শিক্ষকদের মানববন্ধন পদত্যাগী সভাপতি এখন মাঠে সরোব। তৃণমূল পর্যায়ে নেতা কর্মীদের ক্ষোপ । মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ীতে হত্যাচেষ্টার মামলার বাদীকে হত্যার হুমকি । মুন্সীগঞ্জে জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হলেন জিনিয়া ফেরদৌস । বকশীগঞ্জে এক দফা দাবিতে নার্স ও মিডওয়াইফারিদের স্মারকলিপি প্রদান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে থেকেও হলেন হত্যা মামলার আসামী মুন্সীগঞ্জে গজারিয়া রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাঘ এর দাফন সম্পূর্ণ । বকশীগঞ্জে শহরে ১২ ঘন্টা, গ্রামে ৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ, তীব্র লোডশেডিংয়ে বিপর্যস্ত জনজীবন

স্বেচ্ছায় রাস্তা সংস্কার করছেন গ্রামের যুবকেরা

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শুক্রবার, ১ জুলাই, ২০২২
  • ২৭৯ বার পঠিত

স্বেচ্ছায় রাস্তা সংস্কার করছেন গ্রামের যুবকেরা

উল্লাপাড়া (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ পঞ্চক্রোশী ইউনিয়নের বেতকান্দি-বেতবাড়ি সড়কের বেতবাড়ি গ্রামের ভেতরের প্রায় ০১ কিলোমিটার অংশ খানাখন্দ ও পানি কাদায় পূর্ণ থাকায় রাস্তাটি অনেকদিন ধরেই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছিল। জন প্রতিনিধিরা দৃষ্টি না দেওয়ায় অবশেষে নিজেদের গ্রামের ভেতরের রাস্তা সংস্কারের উদ্যোগ নিয়েছে উল্লাপাড়া উপজেলার বেতবাড়ি গ্রামের একদল যুবক। কলেজ ছাত্র আব্দুল আলীমের নিতৃত্বে যুবকেরা শুক্রবার সকাল থেকে টুপড়ি কোদাল নিয়ে স্বেচ্ছায় বেহাল রাস্তা সংস্কার কাজ শুরু করেছে।

বিশেষতঃ এই রাস্তায় শিশু শিক্ষার্থারা যাতায়াত করতে প্রায় দিনই পড়ে গিয়ে স্কুল পোশাক ও বই খাতা নষ্ট করে বাড়ি ফিরে যায়। বর্ষা মৌসুমে রাস্তাটির উল্লিখিত অংশ আরও নাজুক হয়ে পড়ে।

বেতবাড়ি গ্রামের যুবক খলিল মিয়া, আব্দুর রহিম, দুলাল প্রামাণিক, মোশারফ হোসেন, গোলাম হোসেন ও নাসিম উদ্দিন জানান, পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের বেতকান্দি-বেতবাড়ি রাস্তা দিয়ে বেতবাড়ি গ্রামসহ পর্শ্ববর্তী বেতকান্দি ও রামকান্তপুর গ্রামের মানুষ প্রতিদিন পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদ, উল্লাপাড়া উপজেলা সদর, সলপ রেলওয়ে ষ্টেশন, উল্লাপাড়া সাব রেজিষ্ট্রি অফিস ও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করে থাকে। ০২ কিলোমিটার লম্বা রাস্তার বেতবাড়ি গ্রামের ভেতরের প্রায় ০১ কিলোমিটার অংশ প্রায় ০৩ বছর ধরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তারা রাস্তাটি সংস্কারের জন্য একাধিকবার পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের কাছে আবেদন জানিয়েছেন। স্থানীয় মেম্বরদের কাছেও রাস্তা সংস্কারের অনুরোধ জানিয়েছেন। কিন্তু জন প্রতিনিধিরা তাদের আবেদন আমলে নেয়নি। ফলে মানুষের চলাচলের দুর্ভোগ নিরসনের জন্য গ্রামের কলেজ ছাত্র আব্দুল আলীমের নেতৃত্বে তারা ২০/২৫ জন যুবক মিলে নিজেরাই রাস্তা সংস্কারের কাজে নেমেছেন। তিনটি ভাগে ভাগ হয়ে যুবকেরা সংস্কার কাজ করছেন। একটি অংশ পর্শ্ববর্তী নদীর পাড় থেকে বালু ও মাটি নিয়ে আসছেন। দলের অপর দুটি অংশ দুই পাশ থেকে টুপড়ি কোদাল নিয়ে রাস্তা সংস্কার কাজ করছেন। ১/২ দিন কাজ করলে রাস্তাটি আপাতত চলাচলের উপযোগী হবে বলে মনে করেন তারা।

এব্যাপারে সংস্কার কাজের নেতৃত্বে থাকা আব্দুল আলীম জানান, তিনি ¯স্বেচ্ছায় রাস্তা সংস্কারের প্রস্তাব দিলে গ্রামের ছাত্র, যুবকেরা ও বড়দের আন্তরিক ভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। শুক্রবার থেকে আমরা সংস্কার কাজ শুরু করেছি। আশা করছি, রাস্তাটিতে মানুষের চলাচলের দুর্ভোগ আপাততঃ ঘোচানো যাবে। তবে তিনি এ বিষয়ে পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সুদৃষ্টি কামনা করেন।

এ বিষয়ে পঞ্চক্রোশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজের সঙ্গে কথা বললে তিনি বেতবাড়ি গ্রামের যুবকদের মহতি উদ্যোগকে সেলুট জানিয়ে বলেন, এর আগে রাস্তাটি সংস্কার করা হয়েছিল কিন্তু রাস্তার এক পাশে খাল থাকায় বর্ষা বৃষ্টিতে মাটি ধুয়ে মুছে গেছে। রাস্তাটি পাইলিং করে পাকা না করা হলে জন দুর্ভোগ দূর করা যাবে না। চলতি অর্থ বছরে তিনি ওই রাস্তাটি পাকা করার উদ্যোগ নেবেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।