শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
আমরা জাতি হিসেবে আজ লজ্জিত কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত

বকশীগঞ্জে শিশু শিক্ষার্থীদের মোবাইল ব্যবহারে কড়াকড়ি, অভিভাবকদের সচেতন হওয়ার পরামর্শ ইউএনওর

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ২৭০ বার পঠিত

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধিঃ

জামালপুরের বকশীগঞ্জে ১৮ বছরের নিচে কোন শিক্ষার্থীকে মোবাইল ফোন ব্যবহার না করতে অনুরোধ জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা। মোবাইল ফোন যত্রতত্র ব্যবহারের কারণে অনেক শিক্ষার্থীকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হওয়া ও বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হচ্ছে।
একারণে রোববার ( ২০ নভেম্বর) ৪ শিক্ষার্থীর মোবাইল ফোন জব্দ করা হয়েছে। পরে ওই চার শিক্ষার্থীর অভিভাবক মুচেলিকা দিয়ে মোবাইল ফোন ফেরত নিয়েছেন। ১৮ বছরের নিচের সকল শিশুর যত্রতত্র মোবাইল ফোন ব্যবহার কমাতে হুঁশিয়ারী দিয়েছেন ইউএনও মুন মুন জাহান লিজা।
শিক্ষার্থীদের মোবাইলে আসক্তি কমিয়ে পড়াশুনায় মনোযোগী হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে।
উপজেলা প্রশাসনের পক্ষে ইতোমধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে মোবাইল ব্যবহারের ওপর সতর্কতামূলক নির্দেশনা দেওয়া হয়েছে। পাশাপাশি অভিভাবকদেরও সচেতন হওয়ারও পরামর্শ দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মুন মুন জাহান লিজা জানান, শিশুদের মোবাইল ব্যবহারের কারণে পড়াশুনা ব্যাঘাত সহ নানা ধরণের মানসিক সমস্যা হচ্ছে। আর ১৮ বছরের নিচের শিক্ষার্থীরা মোবাইল ব্যবহারের কারণে ক্লাস ফাঁকি সহ সামাজিক সমস্যার মুখোমুখি হচ্ছেন। ফলে সবদিক বিবেচনা করে ১৮ বছরের নিচের শিক্ষার্থীদের ফোন ব্যবহারের ক্ষেত্রে কড়াকড়ি করা হয়েছে। তিনি এবিষয়ে প্রতিটি অভিভাবককে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।