বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
কালিগঞ্জে লিমা মহিলা উন্নয়ন সংস্থার উদ্যোগে বাল্যবিবাহ নারী শিশু নির্যাতন প্রতিরোধে উঠান বৈঠক বকশীগঞ্জে অর্থ আত্মসাতের ঘটনায় পৌর সচিবের বিরুদ্ধে সাবেক মেয়র সহ তিনজনের সংবাদ সম্মেলন বকশীগঞ্জে সিরাতুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত মুন্সীগঞ্জে ঈদে মিলাদুন্নবী (সা:): জশনে জুলুস অনুষ্ঠিত । মুন্সীগঞ্জে মিরকাদিম ছাত্রদল নেতা কবরে ফুল দিয়ে শ্রদ্ধা ও জিয়ারত করলেন – জসীমউদ্দিন স্বপ্ন পূরণ যুব ফাউন্ডেশনের নতুন সদস্য বরণ ও সেরা সদস্যদের মাঝে সম্মননা ক্রেস্ট বিতরণ ২০২৪ইং বকশীগঞ্জ পৌর সচিবের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে ভুক্তভোগীর সংবাদ সম্মেলন কালিগঞ্জে বর্তমান চেয়াম্যানের বাড়ি জ্বালানোয় মামলা করেছেন সাবেক ইউপি চেয়ারম্যান  বকশীগঞ্জে পুলিশ সদস্য ও তার ভাইয়ের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত বিয়ের প্রলোভন দেখিয়ে দ্বশম শ্রেণীর শিক্ষার্থীকে ধর্ষণ

২০২৩-২৪ অর্থবছরে লালমনিরহাট পৌরসভার বাজেট ঘোষণা 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় শনিবার, ১৭ জুন, ২০২৩
  • ১৮৬ বার পঠিত

আরিফুল ইসলাম,লালমনিরহাট প্রতিনিধিঃ

অর্থবছরে লালমনিরহাট পৌরসভা ২৩ কোটি ৩৫ লাখ ১৯ হাজার ১ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

শনিবার (১৭ জুন) সকালে পৌর মেয়র রেজাউল করিম স্বপন পৌরসভা হল রুমে আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষনা করেন।

এসময় পূর্ববর্তী বাজেটের আয়-ব্যায় ও পৌরসভার বিভিন্ন উন্নয়ন তুলে ধরে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পৌর মেয়র রেজাউল করিম স্বপন।

বাজেট আলোচনাকালে পৌর মেয়র বলেন, সকল শ্রেণি-পেশার নাগরিকবৃন্দের সার্বিক সহযোগিতা ও পরামর্শ নিয়ে আমাদের পৌরসভাকে পরিচ্ছন্ন, স্বনির্ভর ও স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে আমরা সর্বাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছি। এই লক্ষকে সামনে রেখে দায়িত্ব গ্রহণের পর হতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছি। এসময় পৌরসভার নানা সমস্যা ও উন্নয়নে পৌরসভার সকল নাগরিকের সহযোগিতা কামনা করেন মেয়র রেজাউল করিম স্বপন

বাজেট বাস্তবায়নে রাজস্ব হিসেবে ৯ কোটি ৭৭ লাখ ১৮ হাজার ২৪৮ টাকা, পানি সরবরাহ ও উন্নয়ন (প্রকল্পসহ) থেকে ১৩ কোটি ৯৪ লাখ ৮৭ হাজার ২৯৬ টাকা আয় ধরা হয়েছে। রাজস্ব আয়ের খাত হিসেবে গৃহ ও ভূমি কর, স্থাবর সম্পত্তি হস্তান্তর কর, ট্রেড লাইসেন্স ও যানবাহন লাইসেন্স ফি, বিভিন্ন সনদ ফি, হাট-বাজার, বাস টার্মিনাল ও গণশৌচাগার ইজারা, ইমারত নির্মাণ অনুমোদন ও জমি পরিমাপ ফি, রোলার ভাড়া, কল্যাণ তহবিলে অনুদান উল্লেখ করা হয়।

ব্যয়ের খাত হিসেবে কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা, পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, কঠিন ও পয়:বর্জ্য ব্যবস্থাপনা, জলাবদ্ধতা নিরসন, সড়কবাতি, বিদ্যুৎ ও জ্বালানি বিল, কবরস্থান ও শ্মশানের উন্নয়ন, পার্ক নির্মাণ ও সৌন্দর্য বর্ধন, দারিদ্র্য হ্রাসকরণ ও জেন্ডার একশন প্ল্যান বাস্তবায়ন, রাস্তা-ঘাট ও ড্রেন নির্মাণ, মোবাইল মেইন্টিনেন্স, মোটরযান যন্ত্রাংশ ক্রয় ও মেরামত, পানি সরবরাহ, আন্তর্জাতিক ও জাতীয় দিবস উদযাপনসহ সাহিত্য সংস্কৃতি ও খেলাধুলার মান উন্নয়ন, স্টেশনারী ও অফিস ব্যবস্থাপনা, মশা নিধন, মুক্তিযোদ্ধা কল্যাণ তহবিলে অর্থ প্রদান, চিকিৎসা সেবা, আর্থিক অনুদান প্রভৃতি উল্লেখ করা হয়।

বাজেট ঘোষণার অনুষ্ঠানে পৌর নির্বাহী কর্মকর্তা হাসানুজ্জামান বসুনীয়া, নির্বাহী প্রকৌশলী আইয়ুব আলী, ওয়ার্ড কাউন্সিলর রাশেদুল হাসান রাশেদ, কিসমত আলী, আব্দুস সালামসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ, পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।