শুক্রবার, ০৩ মে ২০২৪, ০২:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
রায়পুরা উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়ন দাখিল ১লা মে শ্রমিক দিবস উপলক্ষে সাধারণ মানুষের পাশে রেজা মানব কল্যাণ ফাউন্ডেশন মোল্লাহাটে ২ কেজি  গাঁজাসহ মাদক কারবারি আটক রাউজানে যুবলীগের উদ‍্যোগে তীব্র তাপদাহে ফলমূল, শরবত ও ছাতা বিতরণ সাতক্ষীরায় কৃষকদের মাঝে উন্নত কৃষি যন্ত্র ভর্তুকি মূল্যে বিতরণ সাতক্ষীরায় রাসায়নিক মিশ্রিত ১ ট্রাক আম বিনষ্ট বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সাতক্ষীরা সদর থানা কমিটি গঠন তীব্র তাপদাহে চারঘাট উপজেলার পাখা পল্লীতে বেড়েছে কর্মব্যস্ততা সাতক্ষীরা সদর রেজিস্ট্রি অফিসে জনসাধারণের মাঝে শরবত বিতরণ জিএমপি বাসব থানার বিশেষ অভিযানে, গাজীপুরে অপহরণের ২৯ দিন পর ৮ মাসের শিশু উদ্ধার অপহরণকারী গ্রেফতার

শ্যামনগর উপজেলার ভাইস চেয়ারম্যান প্রার্থী শেখ আব্দুর রহমান পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছেন

জি এম রাজু আহমেদ, নিজস্ব প্রতিনিধিঃ
  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪
  • ১০০ বার পঠিত

 

জি এম রাজু আহমেদ, নিজস্ব প্রতিনিধিঃ

পবিত্র মাহে রমজান উপলক্ষে বৃহৎ শ্যামনগর উপজেলা সহ সারাদেশের মুমিন মুসলমানগণ’কে শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন শেখ আব্দুর রহমান ।
সাবেক শ্যামনগর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক  ও সাবেক সদর যুবলীগের আহবায়ক  ছিলেন শেখ আব্দুর রহমান ।

বর্তমানে তিনি শ্যামনগর উপজেলা পরিষদের ভাইরাস চেয়ারম্যান প্রার্থী ।

শুভেচ্ছাবানিতে তিনি বলেন, সংযত ও সিয়াম সাধনার মাস রমজান। এই মাসে নিজেকে আত্মশুদ্ধির বিরাট একটি সুযোগ। পবিত্র রমজান মাসে একজন রোজাদার মহান রাব্বুল আলামীনের নিকট প্রার্থনা ও করুণা ভিক্ষা করলে সন্তুষ্টচিত্তে তিনি বান্দাকে ক্ষমা করে দেন।

শেখ আব্দুর রহমান আরও বলেন,
হজরত রাসুলে কারিম (সাঃ) শাবান মাসেও অনেক বেশি ইবাদত করতেন আর রমজান ছাড়াও প্রতি মাসে নফল রোজা রাখতেন আর বিশেষ করে রজব মাসে।

শেখ আব্দুর রহমান বলেন, হাদিস থেকে জানা যায়, যখন রজব মাস শুরু হত, তখন মহানবী (সাঃ) দুই হাত তুলে দোয়া পাঠ করতেন এবং সাহাবাদের পড়তে বলতেন, ‘((আল্লাহুম্মা বারিক লানা ফি রজবাও ওয়া শাবানা ওয়া বাল্লিগনা ইলা শাহরির রমাদান))। অর্থাৎ হে আল্লাহ, তুমি আমাদের জন্য রজব ও শাবান মাসে বরকত দাও এবং আমাদেরকে রমজান পর্যন্ত পৌঁছিয়ে দাও।

হযরত সালমান ফারসি (রাঃ) থেকে বর্ণিত হয়েছে- হজরত রাসূল পাক (সাঃ) বলেছেন, হে সালমান এমন কোনো মুমিন পুরুষ বা মুমিনা স্ত্রীলোক কি নেই যে, এ মাসের প্রথম তারিখে মাগরিব ও এশার ওয়াক্তের মধ্যবর্তী সময় ৪০ রাকাত (অন্যত্র ২০ রাকাত উল্লেখ আছে) নামাজ পড়বে; তা পড়ার নিয়ম হলো, প্রত্যেক রাকাতে সূরা ফাতেহার পর তিনবার সূরা ইখলাছ, তিনবার সূরা কাফেরুন পড়বে, এতে আল্লাহতায়ালা ওই বান্দার সব গুনাহ মাফ করে দেবেন। আর আল্লাহতায়ালা তাকে কেয়ামতের দিন শহীদের দলের সঙ্গে উঠাবেন এবং আল্লাহ তায়ালা তাকে বড় আবেদ হিসেবে গণ্য করবেন। আর সে যেন এক বছর নহে, একশ’বছর ধরে ইবাদত-বন্দেগি করেছে এবং আল্লাহ তায়ালা ওই ব্যক্তিকে জান্নাতে হাজারো মর্যাদা দান করবেন।

শ্যামনগর উপজেলা পরিষদের ভাইরাস চেয়ারম্যান প্রার্থী, শেখ আব্দুর রহমান আরও বলেন, আমি পবিত্র রমজান মাস যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীব্যের মধ্য দিয়ে পালনের পাশাপাশি যাবতীয় হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, অন্যায়-অবিচার ও সংঘাত পরিহার করে রমজানের প্রকৃত শিক্ষা ও সমাজ জীবনে প্রতিফলনের মুসলিম উম্মাহর সকলকে আহ্বান জানাই। পাশপাশি আমরা অসহায় গরিব দুঃখী মানুষের পাশে যার যার সামর্থ্য অনুযায়ী যেন সহযোগীতার হাত বাড়িয়ে দিতে পারি। আমি পবিত্র মাহে রমজানে শ্যামনগর উপজেলা সহ দেশবাসীর সুখ-শান্তি ও কল্যাণ কামনা করি। আল্লাহ্‌  তা’য়ালা যেন আমাদের সকলকে ৩০ টি রোজা রাখার তৌফিক ও রমজানের মহিমায় মহিমান্বিত করেন, (আমীন) সেই সাথে সবাইকে পবিত্র মাহে রমজানের আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান । শেখ আব্দুর রহমান শ্যামনগর উপজেলার ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।