শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
বঙ্গমাতা সাংস্কৃতিক জোট সাতক্ষীরা সদর থানা কমিটি গঠন তীব্র তাপদাহে চারঘাট উপজেলার পাখা পল্লীতে বেড়েছে কর্মব্যস্ততা সাতক্ষীরা সদর রেজিস্ট্রি অফিসে জনসাধারণের মাঝে শরবত বিতরণ জিএমপি বাসব থানার বিশেষ অভিযানে, গাজীপুরে অপহরণের ২৯ দিন পর ৮ মাসের শিশু উদ্ধার অপহরণকারী গ্রেফতার চট্টগ্রামে ট্রাক-মিনিবাস সংঘর্ষে আহত ৫ চট্টগ্রামকে উন্নয়নের স্বার্থে একযোগে কাজ করতে চাই চসিক-সিডিএ মোটরসাইকেল প্রতীক পেলেন চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম সাতক্ষীরা জেলা আইন-শৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটির সভা অনুষ্ঠিত গাজীপুরে ভিক্ষাবৃত্তিতে ব্যবহারের জন্যে শিশু অপহরণ, গ্রেপ্তার-২ মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ

দীর্ঘ ৯ বছর পর নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের নির্বাচনী তফসিল ঘোষণা’২১শে সেপ্টেম্বর ভোট গ্রহন 

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৪৪৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার ঃ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৫নং গাংগাইল ইউনিয়নের অন্যতম মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। দীর্ঘ প্রায় ৯ বছর পর বিদ্যালয়ের নানান জটিলতার অবসান ঘটিয়ে আগামী ২১ সেপ্টেম্বর/২৩ইং বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন পর অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনী তফসিল ঘোষণা হওয়ায় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অভিভাবক মহলে আনন্দ ও উৎসাহ উদ্দীপনা দেখাগেছে।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা প্রবিধানমালা ২০০৯ এর অনুচ্ছেদ ১৬ মোতাবেক নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল মনসুরের নির্দেশক্রমে উক্ত নির্বাচনের তফসিল ঘোষণা করে নান্দাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। নান্দাইল উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মোফাখখারুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধমে জানাগেছে, ৩০ই আগস্ট ও ৩১শে আগস্ট মনোনয়নপত্র বিতরণের শেষ তারিখ এবং ৩রা সেপ্টেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ তারিখ। এছাড়া আগামী ৪ঠা সেপ্টেম্বর সকাল ১০ ঘটিকায় মনোনয়নপত্র বাছাই ও ৭ই সেপ্টেম্বর বেলা ৩ ঘটিকা পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। সর্বশেষ আগামী ২১শে সেপ্টেম্বর/২৩ইং বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা-১জন, দাতা-১জন, অভিভাবক (পুরুষ) ৪জন, অভিভাবক (মহিলা) ১জন, সাধারণ শিক্ষক-২জন, ও মহিলা-১জন পদে নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

বিদ্যালয়ের বেশ কয়েকজন অভিভাবকের সাথে কথা বলে জানাগেছে, প্রায় ৯ বছর পর নান্দাইল রোড উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। বিদ্যালয়টির প্রাতিষ্ঠানিক উন্নয়ন ও ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে একটি দক্ষ পরিচালনা কমিটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যাহোক নির্বাচনী তফিসল ঘোষণা হওয়ায় আমরা অভিভাবক মহল খুব খুশী ও প্রতিষ্ঠানটির উত্তোরত্তর মঙ্গল কামনা করছি।

এ দিকে নির্বাচনী প্রচারণায় ঘোষিত তফসিল অনুযায়ী জনসভা, শুভাযাত্রা, লাউডস্পীকার সহ বাইসাইকেল, মোটারসাইকেল ও কোন প্রকার গাড়ী বহর ব্যবহার করা যাবে না বলে তফসিলে উল্লেখ করা হয়েছে। নির্বাচনী প্রচারণায় শুধুমাত্র সাড়ে ৫ ইঞ্চি বাই সাড়ে ৮ ইঞ্চি সাইজের সাদা-কালো লিফলেট ব্যবহার করা যাবে। তবে কোন নির্বাচনী ক্যাম্প ব্যবহার করা যাবে না।

অত্র বিদ্যালয়ের দাতা সদস্য ও আওয়ামীলীগ নেতা রফিকুল ইসলাম রফিক বলেন, সকল জটিলতার অবসান ঘটিয়ে নির্বাচনী তফসিল ঘোষণা করা হয়েছে। আশা করছি নির্বাচিত নতুন্য ম্যানেজিং কমিটি প্রাতিষ্ঠানিক ও ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়নে কাজ করবেন।

এ বিষয়ে বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি কাজী আতাউর রহমান বলেন, বিদ্যালয়টির সার্বিক উন্নয়নের স্বার্থে একটি সুষ্ট, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন প্রয়োজন। একটি দক্ষ ও দায়িত্বশীল ম্যানেজিং কমিটি উপহার দেওয়ার জন্য ছাত্র-ছাত্রীদের অভিভাবক সহ সকলের সার্বিক সহযোগিতা কামনা করছেন।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।