বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
শিরোনামঃ
মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আরিফ হাওলাদার (হেলিকপ্টার) মার্কা পেয়েছেন । কালিগঞ্জের কুশুলিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হলেন কাজী সজল মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুবুর রহমান (মটর সাইকেল মার্কা) পেলেন। কালিগঞ্জে গাজী মিজানুর রহমান আবার ও উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা কে কোন প্রতীক পেলেন কালিগঞ্জ বিষ্ণুপুরে অজ্ঞাতনামা ব্যাক্তির কঙ্কাল উদ্ধার করেছে থানা পুলিশ।  তাহিরপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খান এর গণসংযোগ ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত নেত্রজল সাহিত্য ম্যাগাজিন পত্রিকার কেন্দ্রীয় কমিটি গঠন গজারিয়ায় শ্রমিক মালিক উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও র‍্যালি

শ্যামনগর ভাব টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের ২৭ শিক্ষার্থী এ+

আব্দুল আলিম, শ্যামনগর প্রতিনিধিঃ
  • আপডেট সময় সোমবার, ২৫ মার্চ, ২০২৪
  • ৭২ বার পঠিত

 

আব্দুল আলিম, শ্যামনগর প্রতিনিধিঃ

বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের আওতায় ৩৬০ ঘন্টা (৬ মাস) মেয়াদি  কম্পিউটার অফিস এপ্লিকেশন ও গ্রাফিক ডিজাইন কোর্সের জুলাই- ডিসেম্বর,২০২৩ সেশনে শ্যামনগর ভাব টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট থেকে ২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করে। তার মধ্যে ২৭ শিক্ষার্থী এ+ পাওয়ার গৌরব  অর্জন করেছে ।

ভাব বাংলাদেশ নার্গিস জাহান ফরিদা বেগম মেমোরিয়াল ট্রাস্টের আর্থিক সহায়তায় শ্যামনগরের সুবিধাবঞ্চিত বেকার যুবক যুবতীদের তথ্য ও প্রযুক্তি প্রশিক্ষণ দিয়ে দক্ষ মানব সম্পদ উন্নয়নে কাজ করছে।

একটি ব্যাচ থেকে ২৭ শিক্ষার্থী এ প্লাস পাওয়ায় ভাব বাংলাদেশে কান্ট্রি ডিরেক্টর ড. এম. এম. জাহিদ হাসান ও সহকারী কান্ট্রি ডিরেক্টর এম এ আলিম খাঁন সহ ভাব বাংলাদেশের কর্মকর্তারা কম্পিউটার প্রশিক্ষক এম এম আব্দুল্লাহ আল মামুন ও ম্যানেজার আব্দুল আলিম সহ এপ্লাস প্রাপ্ত সকল শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

কম্পিউটার প্রশিক্ষক এম এম আব্দুল্লাহ আল মামুন এই ফলাফল প্রসঙ্গে জানান, শ্যামনগরের প্রাণকেন্দ্র জেসি কমপ্লেক্সের ৩য় তলায় অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে মাল্টিমিডিয়া ও ল্যাপটপের মাধ্যমে প্রত্যেক শিক্ষার্থীকে হাতে কলমে প্রশিক্ষণ দেয়া হয়ে থাকে।  ফলে শিক্ষার্থীরা ভালো ফলাফল করছে।

শ্যামনগর ভাব টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের ম্যানেজার আব্দুল আলিম জানান, ইতিপূর্বে বেশ কিছু  শিক্ষার্থী অফিস এপ্লিকেশন কোর্স সম্পন্ন করেছেন। তাদের মধ্যে কয়েকজন ভালো চাকরি পেয়েছেন এবং কেউ কেউ ফ্রিল্যান্সিং করছেন। বর্তমানে কম্পিউটার অফিস এপ্লিকেশন এবং গ্রাফিক্স ডিজাইন ও মাল্টিমিডিয়া দুইটি কোর্সে শিক্ষার্থীরা প্রশিক্ষণ গ্রহণ করছে।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।