শুক্রবার, ০৩ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
মণিরামপুরে ধান খেতে পড়ে ছিলো অজ্ঞাত রক্তাক্ত লাশ উপজেলা চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খান এর জন্য দোয়া ও সবার কাছে ভোট চেয়েছেন,মোহাম্মদ জনিক আহমেদ মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আরিফ হাওলাদার (হেলিকপ্টার) মার্কা পেয়েছেন । কালিগঞ্জের কুশুলিয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হলেন কাজী সজল মুন্সীগঞ্জে টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মাহবুবুর রহমান (মটর সাইকেল মার্কা) পেলেন। কালিগঞ্জে গাজী মিজানুর রহমান আবার ও উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত টঙ্গীবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা কে কোন প্রতীক পেলেন কালিগঞ্জ বিষ্ণুপুরে অজ্ঞাতনামা ব্যাক্তির কঙ্কাল উদ্ধার করেছে থানা পুলিশ।  তাহিরপুর উপজেলা চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন খান এর গণসংযোগ ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের মত বিনিময় সভা অনুষ্ঠিত

গাইবান্ধা -১ আসনে কে হচ্ছেন নৌকার মাঝি, মনোনয়ন জমা দিলেন ৯ জন প্রার্থী

রিপোর্টার নামঃ
  • আপডেট সময় বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ৩৬৬ বার পঠিত
জয়ন্ত সাহা যতন,স্টাফ রিপোর্টারঃ প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করলেও আগামী ৭ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন আওয়ামীলীগের দলীয় নেতাকর্মীদের মধ্যে আগ্রহের কমতি নেই। ইতিমধ্যে দলীয় প্রার্থী হতে ৩০০ সংসদীয় আসনে গত ৪ দিনে মনোনয়ন ফরম ক্রয় করেছেন ৩৩৬২ জন প্রার্থী।
গাইবান্ধার ৫ টি সংসদীয় আসনের মধ্যে ১টি হলো গাইবান্ধা -১ সুন্দরগঞ্জ আসন। উপজেলার ১টি পৌরসভা ও ১৫ টি ইউনিয়ন নিয়ে আসনটি গঠিত। সংসদীয় এ আসনটি থেকে দলীয় মনোনয়ন কে পাচ্ছেন তা নিয়ে দলীয় নেতা কর্মীদের মধ্যে ব্যাপক জল্পনা কল্পনা বিরাজ করছে। নৌকার মাঝি হতে এ পর্যন্ত গাইবান্ধা-১ আসন থেকে ০৯ জন দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেছেন বলে জানা গেছে। এ সকল মনোনয়ন প্রত্যাশীরা নির্বাচনী এলাকার নিজেদের অনুসারী নেতাকর্মীদের ঢাকায় নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমা দিয়েছেন।
দলীয় মনোনয়ন ফরম ক্রয়কারীরা হলেন- ২০০১ সালে এ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে ভোট করা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মরহুম সৈয়দ আবুল হোসেন খাজার সহধর্মিনী ২০০৫ থেকে বর্তমান সময় পযর্ন্ত গাইবান্ধা জেলা আওয়ামী লীগের পরপর তিনবার নির্বাচিত সফল সহসভাপতি সৈয়দা মাসুদা খাজা।
গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সদস‍্য ও সুন্দরগঞ্জ  উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি শহীদ মন্জুরুল ইসলাম লিটন এর বড় বোন মিসেস আফরুজা বারী।
জেলা আওয়ামী লীগের সদস‍্য,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম সরকার লেবু।
দুর্বৃত্তের গুলিতে নিহত সাবেক এমপি শহীদ মঞ্জুরুল ইসলাম লিটন এর সহধর্মিনী জেলা আওয়ামী লীগের সদস‍্য ও উপজেলা আওয়ামলীগের সহসভাপতি সৈয়দা খুরশীদ জাহান স্মৃতি।
বাংলাদেশ আওয়ামী লীগ সুন্দরগঞ্জ উপজেলা শাখার সহসভাপতি আব্দুল হান্নান সরকার।
উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম রনজু।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চন্ডিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেদী মোস্তফা মাসুম।
উপজেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতারুজ্জামান শাকিল আকন্দ। এবং গাইবান্ধা জেলা পরিষদের সদস‍্য ইমদাদুল হক নাদিম।
তবে দলীয় নেতাকর্মীদের সকল জল্পনা-কল্পনার অবসান ঘটবে বৃহস্পতিবার (২৩ নভেম্বর)। ওই দিন আওয়ামীলীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। ঢাকা জেলা আওয়ামীলীগের তেজগাঁওয়ের কার্যালয়ে অনুষ্ঠিত হবে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করতে এই সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা। বেলা ১১ টায় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় ৩০০ আসনে আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত করা হবে। প্রথম দিন রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের সংসদীয় আসনের মনোনয়ন চূড়ান্ত করা হবে বলে দলীয় সূত্রে জানা যায়।

সাংবাদ পড়ুন ও শেয়ার করুন

আরো জনপ্রিয় সংবাদ

© All rights reserved © 2022 Sumoyersonlap.com

Design & Development BY Hostitbd.Com

কপি করা নিষিদ্ধ ও দণ্ডনীয় অপরাধ।